রোববার, ১৪ এপ্রিল ২০২৪

|

চৈত্র ৩০ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

না.গঞ্জে হার্টসেন্টার চেয়ে সংসদে আইনমন্ত্রীকে শামীম ওসমানের প্রশ্ন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১২:০১, ২০ ফেব্রুয়ারি ২০২৪

না.গঞ্জে হার্টসেন্টার চেয়ে সংসদে আইনমন্ত্রীকে শামীম ওসমানের প্রশ্ন

ফাইল ছবি

নারায়ণগঞ্জ শহরের কালীরবাজার এলাকায় চীফ জুডিশিয়াল আদালত ভবনটি পরিত্যাক্ত অবস্থায় পড়ে আছে। দীর্ঘদিন যাবৎ এ ভবনটি আইন মন্ত্রণালয়ের কাছ থেকে সরিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নিয়ে হার্ট সেন্টার করার দাবী জানিয়ে আসছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। 

রোববার (২০ ফেব্রুয়ারি) সংসদ অধিবেশন চলাকালীন আইনমন্ত্রীকে পুনরায় এ প্রস্তাব জানান শামীম ওসমান। 

আইনমন্ত্রীকে উদ্দ্যেশ্য করে শামীম ওসমান বলেন, আমাদের আইনমন্ত্রীর কাছে প্রশ্ন রাখতে চাই। তিনি অনেকবার গেছেন সেখানে। তারই একটি প্রতিষ্ঠান যেটা পঞ্চাশ কোটি টাকা ব্যায়ে একটি বিল্ডিং করা হয়েছে। সেখানে জায়গাটির দামই দেড়শো কোটি টাকা। দুশো কোটি টাকার এ প্রোজেক্টটি সাত বছর ধরে পড়ে আছে। সেখানে ম্যাজিস্ট্রেট কোর্ট হবে না। আমি আইনমন্ত্রীর কাছে অনুরোধ করবো, নারায়ণগঞ্জের সকল শ্রেনীপেশার মানুষ সেখানে হার্টসেন্টার চেয়েছেন। মাননীয় মন্ত্রী পরিকল্পনা মন্ত্রীর সাথে আলোচনা করে কাজটি করবেন কীনা সেটা আমি জানতে চাইছি। 

এসময় প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল ইসলাম বলেন, আমি একসময় আইনের ব্যাবসা করতাম। উনি যেভাবে কথা বলেছেন আমার মনে হয় আমার ব্যাবসাটা উনি এখন নিয়ে নেবেন। এটা ঠিক যে সেখানে একটি চীফ জুডিশিয়াল ভবন হয়েছে। এরপর আইনজীবীরা বলেছেন এখানে আদালত করবেন না এটা জেলা আদালতের কাছে নিয়ে যেতে হবে। তিনি যে প্রস্তাবটা দিয়েছেন এটা পরিকল্পনা মন্ত্রনালয়ে আসতে হবে স্বাস্থ্য মন্ত্রণালয় হয়ে আসতে হবে।