বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

|

ফাল্গুন ৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি, ১ লক্ষ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৪১, ১০ ডিসেম্বর ২০২৩

নারায়ণগঞ্জে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি, ১ লক্ষ টাকা জরিমানা

মোবাইল কোর্ট

নারায়ণগঞ্জে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেছে নারায়ণগঞ্জ জেলা কৃষি বিপনন অধিদপ্তরের কর্মকর্তারা। 

এসময় ইউনুস ব্যাপারী নামের এক ব্যাপারীকে এক লক্ষ টাকা জরিমানা ও অন্যান্যদের সতর্ক করা হয়।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের দ্বিগুবাবুর বাজারে এই মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা ও সতর্ক করা হয়। 

নারায়ণগঞ্জ জেলা কৃষি বিপনন অধিদপ্তরের কর্মকর্তা মোঃ আতিকুল ইসলাম জানান, পেঁয়াজের দাম নিয়ে কারসাজি শুরু হয়েছে। প্রতি কেজিতে ৮০ থেকে ১০০ টাকা বাড়িয়ে দেয়া হয়েছে। তারা বলছে, ভারত আমদানি বন্ধ করে দেয়ায় এটা হয়েছে। কিন্তু আমাদের কাছে থাকা তথ্য মোতাবেক পেঁয়াজ তো প্রতিদিন আসেনা। নিষেধাজ্ঞার আগে যে পেঁয়াজটা ঢুকেছে সেটারও দাম বাড়িয়ে দেয়া হচ্ছে। তাই আমরা জেলা প্রশাসনকে সাথে নিয়ে এই মোবাইল কোর্টটি পরিচালনা করছি। 

তিনি আরও বলেন, আমরা কয়েকজন ব্যাবসায়ীকে জিজ্ঞাসাবাদ করেছিলাম। এখানে কোন দোকানে মূল্য তালিকা নেই। তারা আমাদের তথ্য দিতে রাজি হচ্ছিল না। পরবর্তীতে আমরা ক্রয় রশিদ সংগ্রহ করে ঢাকার শ্যাম বাজারে তারা যেখান থেকে পেঁয়াজ কেনে সেখানে কথা বলেছি। আমদানিকারকের সাথেও আমরা কথা বলেছি। আমদানিকারক বলছে ৯৩ টাকা কেজি পেঁয়াজ তিনি কিনেছেন। শ্যাম বাজারের ব্যাবসায়ীদের সেটা পঞ্চাশ পয়সা কমিশনে বিক্রি করতে বলেছেন তবে তারা। ১৩৭ টাকা ৫০ পয়সা করে বিক্রি করেছে। এখানে তারা কত দামে বিক্রি করছে তা জানা যায়নি। ১৮০-২০০ যে যেভাবে পারছে তারা বিক্রি করছে।

তিনি বলেন, নির্বাচনের আগ মুহুর্তে সরকারকে বিব্রত করতে কিছু কুচক্রী মহল এ কাজগুলো করছেন। আমরা সেকারণেই আজ এ অভিযান পরিচালনা করেছি।

এসময় জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ফরাসউদ্দীন এনামের নেতৃত্বে র‍্যাব-১১ এর একটি টিম অভিযানে অংশগ্রহণ করেন।