শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ডেমরা প্রেস ক্লাবের সভাপতি নজরুল ও সম্পাদক বাবু

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৫:৪৭, ৫ জুন ২০২২

ডেমরা প্রেস ক্লাবের সভাপতি নজরুল ও সম্পাদক বাবু

ডেমরা প্রেস ক্লাব

‘বর্তমান অন্ধকারে নিমজ্জিত সাংবাদিকতাকে সংস্কার করে নতুন আলোয় ফেরানোর প্রতিজ্ঞাবদ্ধ হয়ে একযোগে কাজ করতে সরকার ও জনগনের মধ্যে শক্ত দেশপ্রেম তৈরীর প্রত্যয়ে একঝাঁক নবীন প্রবীনদের নিয়ে কমিটি কার্যকর করার উদ্যোগ গ্রহন করা হয়েছে। সকল শ্রেনী পেশার মানুষের সহযোগীতায় সৃষ্টি হবে রাজধানীতে মডেল সাংবাদিকতা।

ডেমরা প্রেস ক্লাবের সভাপতি পদে নজরুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে নজরুল ইসলাম বাবু নির্বাচিত হয়েছেন। শনিবার বিকেলে প্রেস ক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় ২০২২-২৪ মেয়াদের জন্য ২১ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠন করা হয়।

রাজধানী ঢাকার ডেমরা প্রেস ক্লাবটি ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন এর অর্ন্তভুক্ত। ২০০৯ সালে সংগঠনটি নিবন্ধিত করা হয়। শুক্রবার সকাল ১০টায় প্রেস ক্লাব কার্যালয়ে বার্ষিক সাধারণ সভা ও দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী। সভায় প্রেস ক্লাবের বার্ষিক কার্যাবলী ও আয়-ব্যয়ের হিসাব বিবরণী উপস্থাপন করা হয়। এতে সাধারণ সদস্যরা আলোচনায় অংশগ্রহণ করেন এবং প্রেস ক্লাবের উন্নয়নে বিভিন্ন মতামত প্রকাশ করেন। সভার আলোচ্য সূচি মোতাবেক বার্ষিক সাধারণ সভা শেষে সদস্যরা একটি কার্যকরী কমিটির সদস্য  নির্বাচন করেন।

নির্বাচিত কার্যকরী কমিটির সভাপতি পদে দৈনিক মুক্তখবরের বিশেষ প্রতিনিধি নজরুল ইসলাম চৌধুরী পুনরায় সভাপতি নির্বাচিত হন। সহ সভাপতি পদে দৈনিক দেশ সংবাদের প্রধান সম্পাদক সাখাওয়াত হোসেন মাসুদ, এম এ সিদ্দিক মিয়া, দৈনিক আলোর জগতের সহ সম্পাদক মো. হুমায়ুন কবির, সামছুল আলম, সাধারণ সম্পাদক পদে দৈনিক দেশ আমারের প্রকাশক ও সম্পাদক নজরুল ইসলাম বাবু, যুগ্ম সম্পাদক পদে হাবিবুর রহমান হাবিব, রেজাউল ইসলাম, মেহেদী হাসান, সাপ্তাহিক অপরাধ বিচিত্রার সিনিয়র রিপোর্টার মো. ফারুকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক পদে রাশেদুল শিকদার, সহ সাংগঠনিক সম্পাদক পদে আরিফুর রহমান সুমন, অর্থ সম্পাদক পদে মোহাম্মদ হোসেন মিয়া, দপ্তর সম্পাদক পদে বাংলা সংবাদ টেলিভিশনের প্রধান সম্পাদক শাহাদাৎ হোসেন ভূঁইয়া, প্রচার সম্পাদক পদে রাজিব হোসেন রাজু, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মুশফিকুর রহমান স্বপন এবং কার্য নির্বাহি সদস্য পদে শরিফ আহমেদ, মো. নাসির উদ্দিন, মিজানুর রহমান, সালমান শুভ, নাসির মিয়া নির্বাচিত হয়েছেন।