শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

|

আশ্বিন ১৪ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

লিও ক্লাব অব ঢাকা মেগা সিটি’র সহসভাপতি মাজহার ইমন 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:০৬, ১২ আগস্ট ২০২২

লিও ক্লাব অব ঢাকা মেগা সিটি’র সহসভাপতি মাজহার ইমন 

ফাইল ছবি

বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক সেবা সংগঠন লায়ন্স ক্লাবের যুব সংগঠন লিও ক্লাব অব ঢাকা মেগা সিটি'র ২০২২-২৩ বর্ষের নতুন কমিটির সহসভাপতি নির্বাচিত হয়েছেন সিদ্ধিরগঞ্জের মাজহার ইমন। তিনি নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের মিজমিজি পূর্ব পাড়ার বাসিন্দা এবং একজন গণমাধ্যমকর্মী। 

শুক্রবার (১২ আগষ্ট) দুপুরে গণমাধ্যমে পাঠানো ক্লাবের ডাইরেক্টর এ এস এম নাফিস খাঁনের সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

এর আগে লায়ন্স ক্লাব অব ঢাকা মেগা সিটি'র প্রেসিডেন্ট (২০২২-২৩) ও লিও ক্লাব অব ঢাকা মেগা সিটির উপদেষ্টা লায়ন জি.এম. হাফিজুর রহমান (এমজেএফ), সহ-উপদেষ্টা লায়ন শেখ মোহাম্মদ শাহিন ও সহ-উপদেষ্টা লায়ন মোঃ ফরিদ উদ্দিন গঠিত নতুন এই কমিটির অনুমোদন দেন। 

নবগঠিত কমিটির অন্যরা হলেন- সভাপতি লিও মাকসুদা পারভিন, সহ-সভাপতি লিও নাসিফ সারিয়া, সাধারণ সম্পাদক লিও পারভেজ ইসলাম, ট্রেজারার (কোষাধ্যক্ষ) লিও মো. মাহফুজ। এছাড়াও ক্লাবের অন্যান্য দায়িত্বে রয়েছেন, ক্লাবের সদ্য সাবেক সভাপতি লিও ফয়সাল ফাহিম, ক্লাব মেম্বারশিপ ডিরেক্টর লিও মো. ইলিয়াস খাঁন, ক্লাব ডিরেক্টর এএসএম নাফিস খান, ক্লাব অ্যাডভাইজর লায়ন জিএম হাফিজুর রহমান এমজেএফ, ক্লাব কো অ্যাডভাইজর লায়ন মো. ফরিদ উদ্দিন, লায়ন শেখ মোহাম্মদ শাহীন। 

ক্লাবের সহসভাপতি নির্বাচিত হয়ে মাজহার ইমন বলেন, সমাজের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বার্থ রক্ষায় কাজ করবো। লিও ক্লাব যেহেতু আন্তর্জাতিক মানের সংগঠন, তাই আমরা সংগঠনটিকে সেই নিয়ম-শৃঙ্খলা ও মান অনুযায়ী পরিচালনা করার চেষ্টা করব। আমরা স্বাধীন মত প্রকাশ এবং জ্ঞানচর্চার মাধ্যমে সদস্যদের আত্মোন্নয়নে কাজ করে যাব। আমাদের সেবামূলক কাজের মাধ্যমে সারা দেশে নিজেদের ভাবমূর্তি আরও বাড়াতে সোচ্চার থাকব। আমরা পরিবেশ ও জলবায়ু নিয়েও আমাদের কার্যক্রম আরো বৃদ্ধি করবো। 

উল্লেখ্য যে, ১৯১৭ সালে যাত্রা শুরু করা আন্তর্জাতিক সংগঠন লায়ন্স ক্লাবের সহযোগী যুব সংগঠন হিসেবে লিও ক্লাব যাত্রা শুরু করে ১৯৫৭ সালে। বাংলাদেশসহ বিশ্বের ১৪০ দেশে এই ক্লাবের কার্যক্রম রয়েছে। প্রতিনিয়ত পরিবর্তনশীল এই পৃথিবীতে সঠিক নেতৃত্ব তৈরির মূল লক্ষ্য নিয়ে ১০ই অক্টোবর ২০০০ ইং সালে যাত্রা শুরু করে 'লিও ক্লাব অব ঢাকা মেগা সিটি'। যেটি স্পন্সর করেছে বাংলাদেশের লায়ন্স অঙ্গনের সেবামূলক কাজে সবার পরিচিত ‘লায়ন্স ক্লাব অব ঢাকা মেগা সিটি’ জেলা ৩১৫এ১, বাংলাদেশ।