শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

|

মাঘ ১৯ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বন্দরে ফরাজিকান্দা টু কলাগাছিয়া রাস্তা নির্মান কাজ কচ্ছপ গতিতে এলাকাবাসী ক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:১২, ৩০ নভেম্বর ২০২২

বন্দরে ফরাজিকান্দা টু কলাগাছিয়া রাস্তা নির্মান কাজ কচ্ছপ গতিতে এলাকাবাসী ক্ষোভ

ফাইল ছবি

বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের আদম আলী সড়কটি অতি গুরুত্বপূর্ন একটি সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার জনসাধারন কর্মস্থলের জন্য শহরমুখি হতে দেখা যায়। অথচ এই গুরুত্বপূর্ন রাস্তাটি নির্মান কাজ ধীরগতি হওয়ার কারনে বিপুল পরিমান জনসাধারনের একমাত্র যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পরেছে।  এমন কথা জানিয়েছে কলাগাছিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকার সচেতন মহল। 

তারা ক্ষোভ প্রকাশ করে আরো জানিয়েছে, ফরাজিকান্দা হইতে কলাগাছিয়া বাজার পর্যন্ত  রাস্তা নির্মান কাজের ঠিকদারের চরম উদাসিনতার ও সচেচ্ছাচারিতার কারনে কচ্ছপ গতিতে  রাস্তা নির্মান কাজ হচ্ছে। এ গাফলতির জন্য এলাকাবাসী অসাধু ঠিকাদারকে দায়ি করেছে। 

এলাকাবাসী আরো জানিয়েছে, রাস্তা নির্মান কাজটি ধীর গতিতে হওয়ার কারনে কলাগাছিয়া ইউনিয়নের আলীনগর, ঘারমোড়া, চরঘারমোড়া, চুনাভূরা, আলীসারদী, শুভকরদী, কলাগাছিয়া, নিশং ও মহনপুর এলাকার জনসাধারন দীর্ঘ দিন ধরে নানা ভাবে ভোগান্তি শিকার  হচ্ছে। রাস্তা নির্মান কাজ কচ্চপ গতিতে হওয়ার সুবাদে উল্লেখিত  এলাকার সাধারন জনগনের সময় ও অতিরিক্ত টাকা উভয় অপচয় হচ্ছে। এ ছাড়াও রাস্তা নির্মানকারি ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধেও রাস্তা নির্মান কাজের ব্যাপক অনিয়মের কথা জানিয়েছে স্থানীয়রা। দীর্ঘ ২/৩ মাসে ফরাজিকান্দা টু কলাগাছিয়া সড়কের তিন ভাগের একভাগ কাজ এখনো শেষ করতে পারেনি ঠিকাদার প্রতিষ্ঠানটি। এ অবস্থা থেকে রেহাই পাওয়ার জন্য ৫ আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা সেলিম ওসমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম কদরত এ খুদার জরুরী হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগী জনসাধারন।