সোমবার, ২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নাসিক ২২ নং ওয়ার্ডে ময়লার ভাগারে পরিবেশ দূষন

প্রকাশিত: ১৮:৩৭, ১০ জুলাই ২০২৪

নাসিক ২২ নং ওয়ার্ডে ময়লার ভাগারে পরিবেশ দূষন

ফাইল ছবি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২২ নং ওয়ার্ডস্থ স্কুলঘাট সংলগ্ন হাবিবুর রহমানের মার্কেটের সামনে রাস্তার পাশের জায়গাটি এখন ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে।

এতে করে পরিবেশ দূষিত হচ্ছে। কিছু স্বার্থান্বেষী মানুষ ডাস্টবিন হিসাবে শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে নবনির্মিত ওয়াকওয়ে পাশের খালি জায়গায় ময়লা ফেলে ভরাট করছে। এতে পরিবেশ মারাত্মক ভাবে দুষন হচ্ছে । সরেজমিনে জানা গেছে, এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজারও লোকের যাতায়াত। রাস্তার পাশে রয়েছে খেয়াঘাট, আবাসিক এলাকা, স্কুল, কলেজ, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার ছাত্র শিক্ষা প্রতিষ্ঠানে যায়। কিন্তু এই রাস্তার পাশে অবস্থিত আবাসিক এলাকার কিছু লোকজন এই জায়গাটিতে তাদের সব ময়লা-আবর্জনার স্তূপ করেছে। মূলত রাতের আঁধারে কিছু সুবিধাবাদী এই ময়লার স্তূপ ডাস্টবিন বানাচ্ছে।

এ ব্যাপারে স্থানীয়রা জানান, ময়লার স্তূপের কারণে দুর্গন্ধ ছড়ায়। এতে করে পরিবেশ নষ্ট হচ্ছে। মসজিদে যেতে কষ্ট হয়। নামাজে দাঁড়ালে দুর্গন্ধে মনোনিবেশ করাতে কষ্ট হয়। রাস্তায় রাস্তার পাশে ময়লা ফেলার কারণে সাধারণ পথচারীদের গন্তব্যে পৌঁছাতে সমস্যার সৃষ্টি হয়। এলাকাবাসীর দাবি, সংশ্লিষ্ট প্রশাসন যেন দ্রুত ময়লার স্তূপ সরিয়ে পথচারীদের চলাচলের উপযোগী করে তোলে।
এ ব্যাপারে ২২ নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহম্মেদের জানান, ময়লার স্তুপের বিষয়টি আমি অবগত নই। যেহেতু আপনারা আমাকে জানিয়েছেন বিষয়টি আমি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।###