বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ভয়ে শুরুর আগেই শেষ ছাত্রদলের বিক্ষোভ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:০২, ৩০ জানুয়ারি ২০২৩

ভয়ে শুরুর আগেই শেষ ছাত্রদলের বিক্ষোভ মিছিল

বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের কমিটিতে পদ পাবার পরও একটি অংশের নেতাকর্মীরা পদবঞ্চিতদের নিয়ে বিক্ষোভ মিছিল করার চেষ্টা করেছে। তবে বিক্ষোভ মিছিল করার আগে জড়ো হতে গিয়ে পুলিশ দেখে ও নবগঠিত কমিটির নেতাকর্মীরা মিছিল প্রতিরোধ করতে আসছে শুনে শুরুর আগেই তড়িগড়ি করে বিক্ষোভ রেখে পালিয়েছে নেতাকর্মীরা।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের আজগর আলী পাম্পে জড়ো হন ছাত্রদলের নবগঠিত কমিটির সিনিয়র সহ সভাপতি সুলতান মাহমুদ, বিএনপি থেকে বহিষ্কৃত নেতা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের অনুসারী ছাত্রদল নেতা মাসুদুর রহমানসহ অর্ধশতাধিক নেতাকর্মী। পরে সেখানে পুলিশ ও নবগঠিত কমিটির নেতাকর্মীরা আসছে এমন আতংক ছড়িয়ে পড়ে। আতংক থেকে বিক্ষোভ মিছিল না করেই উপস্থিত কয়েকজন গণমাধ্যম কর্মীকে বক্তব্য দিয়ে চলে যান সুলতান। 

জানা যায়, সুলতান মাহমুদ নবগঠিত কমিটিতে সিনিয়র সহ সভাপতি পদ পেয়েছেন। তার দেয়া উপহারের গাড়ি দিয়ে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন চলাচল করেন। এ ছাড়াও নিয়মিত সুলতানের কাছ থেকে আর্থিক উপঢৌকন নেন শ্রাবন। এর আগেও রূপগঞ্জ থানা ছাত্রদলের কমিটিতে পদ পেয়ে পরে বিতর্কিত হয়ে এবং নিজের বিতর্কিত ভিডিও ভাইরাল হওয়ায় পদ হারান সুলতান। বর্তমান কমিটি ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে হলেও এ বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি শ্রাবনের সাথে আলোচনা করে করার চেষ্টা করে তারা। তবে নেতাকর্মীদের দাবি, তারেক রহমানের নির্দেশনায় দেয়া কমিটির বিরুদ্ধে বিক্ষোভ তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিলের শামিল।

এদিকে বিক্ষোভ মিছিলের প্রস্তুতিতে অংশ নেয়া আরেক নেতা মাসুদুর রহমান মূলত জেলা বিএনপির বহিষ্কৃত আহবায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের অনুসারী। তিনি তৈমূর আলম খন্দকারের সাথে সকল রাজনৈতিক কাজে অংশ নেন এবং তার নির্দেশেই রাজনৈতিক কর্মসূচীগুলো পালন করে থাকেন। নতুন কমিটিতে পদ না পাবার পর তিনি তৈমূর আলম খন্দকারের সাথে এ নিয়ে আলোচনা করেন। 

এ ব্যাপারে বিক্ষোভকারীদের বক্তব্য নিতে গেলে তারা জানান, আমরা কর্মসূচী পালন করেছি পালিয়ে যাইনি। পুলিশ বাধা দিয়েছে বলে চলে এসেছি। 

জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক জোবায়ের জিকু জানান, বিক্ষোভ মিছিল কার বিরুদ্ধে করবে কেন করবে? কমিটি তো তারেক রহমানের নির্দেশে হয়েছে এখন যদি কেউ তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে তার ছাত্রদল কেন কোথাও পদ পাওয়া উচিত নয়। আর যারা একটি পদের জন্য দলের চেয়ারম্যান ও দলের নেতাদের বিরুদ্ধে বিক্ষোভ করতে পারে তাদের সংগঠনে কোথায় কিভাবে রাখা উচিত সেটি দল বিবেচনা করবে।

এদিকে পদ পাবার পরও বিক্ষোভ মিছিলের চেষ্টাকারী নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে জেলা ছাত্রদলের নেতাকর্মীরা।