শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ছাত্রদলকে মাঠে নামিয়ে একশ নেতাকর্মী জড়ো করতে পারেনি আবু-আলী

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৩৮, ৩০ জানুয়ারি ২০২৩

ছাত্রদলকে মাঠে নামিয়ে একশ নেতাকর্মী জড়ো করতে পারেনি আবু-আলী

বিক্ষোভ মিছিল

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের একটি অংশকে নবগঠিত কমিটির বিরুদ্ধে বিক্ষোভ মিছিলের জন্য মাঠে নামিয়ে একশ নেতাকর্মীকে একত্র করতে পারেনি যুবদল, সেচ্ছাসেবক দল, ছাত্রদলের একটি অংশ।

সোমবার (৩০ জানুয়ারি) সকালে এ বিক্ষোভ মিছিলের জন্য শহীদ মিনারে জড়ো করা হয় নেতাকর্মীদের। 

সূত্রমতে, জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি আবু মোঃ মাসুম, রূপগঞ্জ থানা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলী, জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির সিনিয়র সহ সভাপতি সুলতান মাহমুদ ও সাবেক সহ সভাপতি মাসুদুর রহমান সকাল থেকে নেতাকর্মীদের জড়ো করতে চেষ্টা করেন। এর মধ্যে বার বার সবাইকে নিয়ে দূরত্ব হয়ে দাঁড়িয়ে কর্মসূচি করতে বলতে থাকেন আবু আলীরা। এতে নেতাকর্মী কিছু যেন বেশী দেখা যায়। 

নেতাকর্মীদের মতে, সেখানে সব মিলিয়ে একশ নেতাকর্মীও জড়ো করতে পারেনি গ্রুপটি। এর মধ্যে তারা অর্ধশতাধিক নেতাকর্মীদের নিয়ে মিছিলের চেষ্টা করলেও পুলিশ ও নতুন কমিটির নেতাকর্মীদের ভয়ে তা সম্ভব হয়নি।

জানা যায়, সুলতান মাহমুদ নবগঠিত কমিটিতে সিনিয়র সহ সভাপতি পদ পেয়েছেন। তার দেয়া উপহারের গাড়ি দিয়ে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন চলাচল করেন। এ ছাড়াও নিয়মিত সুলতানের কাছ থেকে আর্থিক উপঢৌকন নেন শ্রাবন। এর আগেও রূপগঞ্জ থানা ছাত্রদলের কমিটিতে পদ পেয়ে পরে বিতর্কিত হয়ে এবং নিজের বিতর্কিত ভিডিও ভাইরাল হওয়ায় পদ হারান সুলতান। বর্তমান কমিটি ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে হলেও এ বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি শ্রাবনের সাথে আলোচনা করে করার চেষ্টা করে তারা। তবে নেতাকর্মীদের দাবি, তারেক রহমানের নির্দেশনায় দেয়া কমিটির বিরুদ্ধে বিক্ষোভ তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিলের শামিল।

এদিকে বিক্ষোভ মিছিলের প্রস্তুতিতে অংশ নেয়া আরেক নেতা মাসুদুর রহমান মূলত জেলা বিএনপির বহিষ্কৃত আহবায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের অনুসারী। তিনি তৈমূর আলম খন্দকারের সাথে সকল রাজনৈতিক কাজে অংশ নেন এবং তার নির্দেশেই রাজনৈতিক কর্মসূচীগুলো পালন করে থাকেন। নতুন কমিটিতে পদ না পাবার পর তিনি তৈমূর আলম খন্দকারের সাথে এ নিয়ে আলোচনা করেন। 

এদিকে পদ পাবার পরও বিক্ষোভ মিছিলের চেষ্টাকারী নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে জেলা ছাত্রদলের নেতাকর্মীরা।