শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বিএনপির মঞ্চ ভাঙ্গার ও ৭ জনকে আটকের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১২:৪৭, ১ এপ্রিল ২০২৩

বিএনপির মঞ্চ ভাঙ্গার ও ৭ জনকে আটকের অভিযোগ

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জে বিএনপির কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচিকে ঘিরে সদর ও সিদ্ধিরগঞ্জ থানা এলাকা থেকে ৫ জনকে আটকের অভিযোগ উঠেছে। 

একই সাথে সাইনবোর্ড এলাকায় আঞ্চলিক পাসপোর্ট অফিসের পাশে বিএনপির কর্মসূচির জন্য প্রস্তুতকৃত মঞ্চ ভেঙ্গে দেয়া ও মঞ্চ তৈরিতে কাজ করা দুই ডেকোরেটর কর্মীকে আটকের অভিযোগ উঠেছে। 

শনিবার (১ এপ্রিল) কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচিটি ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে দুপুর ২টা থেকে ৪ টা পর্যন্ত হবার কথা। কর্মসূচিতে মঞ্চ ভাংচুরের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে আটককৃতদের মুক্তি দাবি করেছেন জেলা বিএনপির আহবায়ক মুহাম্মদ গিয়াসউদ্দিন।

তিনি বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিকে ঘিরে রাত থেকে নেতাকর্মীদের ঘরে ঘরে অভিযান চালিয়েছে পুলিশ। যাকে পেয়েছে ধরেছে আর যাদের পায়নি তাদের বাড়িঘরেও খুঁজেছে। আমাদের বিগত সকল কর্মসূচি শান্তিপূর্ণ ছিল, কোনটাতেই কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এর মধ্যে কর্মসূচি পালন করা আমাদের নাগরিক অধিকার। সেই নাগরিক অধিকার পালনের জন্য তৈরীকৃত আমাদের মঞ্চ ভেঙ্গে দিয়েছে পুলিশ। সেখান থেকে ডেকোরেটিরের দুই কর্মীকে আটক করা হয়েছে। এটি একটি লজ্জাজনক ঘটনা যে দেশের জন্য জীবন বাজী রেখে আমরা মুক্তিযুদ্ধ করলাম দেশকে স্বাধীন করলাম সেই দেশে এখন শান্তিপূর্ণ কর্মসূচি পালনের নাগরিক অধিকারটুকু হরণ করা হচ্ছে।

তিনি বলেন, এ নাগরিক অধিকার পালনে হটাৎ কেন পুলিশ বাধা দিচ্ছে বোধগম্য নয়। তবে সরকারের নির্দেশেই এমনটি হচ্ছে। আমি সরকার ও পুলিশ প্রশাসনের কাছে জনগণের নাগরিক অধিকার যেন সমুন্নত থাকে সেজন্য সহায়তা চাই। পাশাপাশি আমাদের আটক নেতাকর্মীদের মুক্তির দাবি করছি।

আটকরা হলেন- নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৮ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন স্বাধীন, সাবেক সাধারণ সম্পাদক কামাল আহমেদ, মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট ভাষানী, মহানগর সেচ্ছাসেবক দল নেতা কামালউদ্দিন জনি, সাব্বিরসহ দুই ডেকোরেটর কর্মী।

তবে এ ব্যাপারে পুলিশের কোন বক্তব্য পাওয়া যায়নি।