শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

শিশু বাচ্চাদের সামনে অশ্লীল দাম্ভিক বক্তব্যে মানুষ লজ্জিত : গিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:৩৯, ১ এপ্রিল ২০২৩

শিশু বাচ্চাদের সামনে অশ্লীল দাম্ভিক বক্তব্যে মানুষ লজ্জিত : গিয়াস

মুহাম্মদ গিয়াসউদ্দিন

নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, একজন ব্যক্তি নারায়ণগঞ্জে রাজনৈতিক প্রজ্ঞা শিষ্টাচার ধ্বংস করে দিয়ে দিশেহারা হয়ে গেছে। আমাদের আটকে রেখে সে খোলা মাঠে রাজনীতি করতে চায়। আর এটা সে করতে চায় প্রশাসনের ওপর ভর করে। একজন দুইজন কিংবা হাজারজন নেতাকর্মীদেরও যদি মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করে নেয়, আন্দোলন থামবে না। আপনারা থাকবেন মাঠে। এই স্বৈরাচারী সরকারের পতনের মাধ্যমে দেশে আবারও গণতন্ত্র ফিরে আসবে। আগামী দিনে বিএনপির অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না।

শনিবার (১ এপ্রিল) বিকেলে সিদ্ধিরগঞ্জে জেলা বিএনপির এই অবস্থান কর্মসূচি পালিত হয়। সেখানে সভাপতির বক্তব্যে একথা বলেন তিনি।  

তিনি বলেন, নারায়ণগঞ্জের সরকারি দলের নেতাদের বলেছিলাম আপনারা জরাজীর্ণ মানুষের মত প্রশাসনের ওপর ভর দিয়ে রাজনীতি করেন। সেকারণেই এ কর্মসূচি যেন সফল না হয় সে উদ্দ্যেশ্যে আমাদের নেতাকর্মীদের বাড়ি বাড়ি পুলিশ পাঠিয়েছেন। চোখ রাঙিয়ে কথা বলেছেন। আজ চেয়ে দেখুন আপনারা তা পেরেছেন কীনা জিয়ার সৈনিকেরা মাঠে এসেছে আপনারা মাঠে নেই।

কারও হুমকি ধমকিতে ভয় পাবেন না। আমরা জনগণের জন্য কাজ করি। জনগণ আমাদের পাশে আছে। জনগণকে সাথে নিয়েই গণতান্ত্রিক রাষ্ট্র আমরা গঠন করবো

তারা আজ স্বকীয়ভাবে রাজনীতি করতে পারছে না। তাই পুলিশ প্রশাসনের ওপর ভর করছে৷ তাদের নিজের রাজনীতি করার ক্ষমতা এখন নেই। এ সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে তাদের ক্ষমতা থেকে হটাতে হবে। মুক্তিযুদ্ধের যে চেতনা সেই গণতান্ত্রিক রাষ্ট্রীয় ব্যাস্থা কায়েম করতে হবে।

সরকারে যারা আছেন তাদের বলতে চাই। একদিন আপনারা স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করেছেন।আজ কেন আপনাদের বিরুদ্ধে আন্দোলন করতে হয়। ক্ষমতার মোহ ও লোভে আপনারা আদর্শচ্যুত হয়ে গেছেন। আপনারা গণতন্ত্র দিতে ভয় পান। ভয়ের কারণ যতক্ষণ চরিত্র থেকে বিসর্জন না দিবে ততক্ষণ এ ভয় বেড়েই যাবে।

তিনি আরো বলেন, সরকারি দলের নেতাদের ব্যাপারে বলি। আমাদের প্রধান অতিথি আপনাদের উদ্দেশ্যে যথাযথ বক্তব্য দিয়েছেন। মাটির ওপরে আপনাদের পা নেই। মাটি সরে গেছে। রাজনীতির শক্তি জনগণ। সেই জনগণ আপনাদের সাথে নেই। স্কুল কলেজে গিয়ে শিশু বাচ্চাদের সামনে অশ্লীল দাম্ভিক বক্তব্য দেন। আপনাদের দলের মানুষ লজ্জিত হয়।