শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আওয়ামীলীগ বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে: সাখাওয়াত

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:২৯, ২৫ মে ২০২৩

আওয়ামীলীগ বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে: সাখাওয়াত

২৫নং ওয়ার্ড বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, আওয়ামীলীগের ইতিহাস হলো দুর্ভিক্ষের ইতিহাস। এর আগে ১৯৭৪ সালে তারা এদেশে দুর্ভিক্ষ উপহার দিয়েছিলো, বর্তমানেও দেশে দুর্ভিক্ষের পরিস্থিতি বিরাজ করছে। দ্রব্যমূল্য সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গিয়েছে। মানুষ এখন দুবেলা ভাত খেতে পায়না। আর এই দুর্ভিক্ষের কারন হলো এই সরকারের লুটপাট আর দূর্নীতি। আওয়ামীলীগের মন্ত্রী এমপিরা কোটি কোটি টাকা দূর্নীতি করে বিদেশে পাচার করেছে। এখন তাই এদেশে আর আওয়ামীলীগ নাই। আওয়ামীলীগের সাধারণ নেতাকর্মীরাও এই সরকারকে চায়না কারন সাধারণ নেতাকর্মীরাতো লুটপাট দূর্নীতি করেনি, করেছে আওয়ামীলীগের মাত্র দুই লক্ষ মানুষ যারা সরকারের মন্ত্রী এমপি আর আওয়ামীলীগের বড় বড় নেতারা।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন বন্দর থানা বিএনপির অন্তর্গত ২৫নং ওয়ার্ড বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে বন্দরের লক্ষনখোলা এলাকায় এই সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, আওয়ামীলীগের পতন শুরু হয়ে গেছে। গতকাল আপনারা দেখেছেন আমেরিকার ষ্টেট ডিপার্টমেন্ট জানিয়েছে এই সরকারের যারা দূর্নীতি করেছে, যারা গণতন্ত্র হত্যার সাথে জড়িত, যারা খুন গুমের সাথে জড়িত, যারা মানুষের ভোটের অধিকার হরণ করেছে তাদেরকে আমেরিকাতে আর ঢুকতে দেয়া হবে না। এই সরকার বিশ^ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। আমেরিকার মতো যদি ইউরোপীয় ইউনিয়ন ও বিশে^র বাকি দেশগুলোও নিষেধাজ্ঞা দিতে থাকে তাহলে এদেশে চালের কেজি হবে হাজার টাকা। আওয়ামীলীগের দূর্নীতিবাজ নেতারা হাজার টাকায় চাল কিনে খেতে পারবে কিন্তু দেশের সাধারণ মানুষ না খেয়ে মরবে। আর তাই আমরা বলতে চাই এই লুটেরা সরকারকে এবং হাসিনাকে আর ক্ষমতায় রাখা যায় না। রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলে এই স্বৈরাচারী হাসিনা সরকারকে বিদায় করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে দেশে একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন আয়োজন করতে হবে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠার এই আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে শরিক হওয়ার আহবান জানাই। সেইসাথে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন বন্দর থানা বিএনপির অন্তর্গত ২৫নং ওয়ার্ড বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের সফলতা কামনা করছি এবং আগামী দিনের আন্দোলন সংগ্রামে এই ওয়ার্ডের নেতাকর্মীরা গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

সম্মেলন শেষে  ফারুক হোসেনকে সভাপতি, কামরুল হাসান চুন্নু সাউদকে সাধারণ সম্পাদক, বাবুল হোসেনকে সিনিয়র সহ-সভাপতি, আঃ সালামকে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, আনিসুর রহমান টুলুকে সাংগঠনিক সম্পাদক ও মো. মিলনকে প্রচার সম্পাদক করে ২৫নং ওয়ার্ড বিএনপির ৬ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু। 

মহানগর ২৫নং ওয়ার্ড বিএনপি নেতা ফারুক হোসেনের সভাপতিত্বে ও কামরুল হাসান চুন্নু সাউদের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আহ্বায়ক যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন আনু, যুগ্ম আহ্বায়ক ফতেহ মোঃ রেজা রিপন, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ডা.মজিবুর রহমান, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহ্বায়ক মাসুদ রানা, সদস্য সচিব এড. এইচএম আনোয়ার প্রধান, বন্দর থানা বিএনপি'র আহ্বায়ক নুর মোহাম্মদ পনেছ, সদস্য সচিব নাজমুল হক রানা। 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদুর রহমান, মাকিদ মোস্তাকিম শিপলু, শাহিন আহমেদ, সদর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ সেলিম আহমেদ, বন্দর থানা বিএনপি'র সিনিয়র যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান বাদল, যুগ্ম আহবায়ক নাছির উল্লাহ্ টিপু, ইকবাল হোসেন, মো. সেলিম, সোহেল খান বাবু প্রমুখ।