শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২

|

অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

হচ্ছেনা কাউন্সিল, সংবাদ বিজ্ঞপ্তিতে হবে জেলা বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১২:৩০, ৬ সেপ্টেম্বর ২০২২

হচ্ছেনা কাউন্সিল, সংবাদ বিজ্ঞপ্তিতে হবে জেলা বিএনপি

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির কাউন্সিল হবার কথা থাকলেও সেটি শেষ পর্যন্ত আর হচ্ছেনা বলে দলের শীর্ষ ও জেলা পর্যায়ের নেতাদের সাথে আলাপ করে জানা গেছে। বার বার তাগিদ দিয়েও ইউনিট কমিটি করতে না পারা, জেলার নেতৃত্বে থাকা নেতারা থানা নেতাদের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হওয়াসহ নানা কারণে কেন্দ্র জেলার উপর ক্ষুব্দ হয়ে কাউন্সিল না করেই পরবর্তী কমিটির কাজে হাত দিয়েছেন বলে জানা গেছে।

জানা যায়, জেলা বিএনপির পরবর্তী নেতৃত্ব খুঁজতে ইতোমধ্যে কাজ শুরু করেছে দল। দলের কর্মসূচীগুলোতে সক্রিয়তা, রাজপথের অবস্থান, বিগত দিনের কর্মকান্ড, দলের প্রতি প্রেম ও নানা দিক বিবেচনায় নিয়ে নেতাদের বিষয়ে খোঁজ খবর নিচ্ছে কেন্দ্র। সকল তথ্য উপাত্ত প্রস্তুত করে সেটা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে জমা দেয়া হবে। সে অনুযায়ী পরবর্তীতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জেলা বিএনপির কমিটি ঘোষণা করা হবে।

এর আগে নারায়ণগঞ্জ জেলা বিএনপির কাউন্সিল চলতি বছরের মে মাসের মধ্যে সম্পন্ন করা হবে বলে দলের ভারপ্রাপ্র চেয়ারম্যানকে কথা দিলেও সে কথা রাখতে পারেনি নেতারা। মূলত একের পর এক সংঘর্ষ, আন্তঃকোন্দল, ইউনিট কমিটিগুলোর সম্মেলন না হওয়া, ফতুল্লা বিএনপির কমিটি নিয়ে বিভাজনের কারণে এমনটি হয়েছে।

জানা যায়, জেলা বিএনপির অন্তর্গত সোনারগাঁও ও আড়াইহাজার বিএনপি ও পৌরসভা কমিটির সম্মেলন যথাসময়ে করতে পেরেছে দলটি। থানার নেতারা ও জেলার নেতারা কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে এ সম্মেলন সম্পন্ন করলেও বাকি থানা ও পৌরসভাগুলোর সম্মেলন সম্পন্ন করতে পারেনি। দলের পক্ষ থেকে বার বার নেতাদের নির্দেশনা দিলেও কোন্দলের কারণে তা সম্ভব হয়নি।

এর মধ্যে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সম্মেলনে দু পক্ষের ব্যাপক সংঘর্ষ, জেলা বিএনপির সদস্য সচিবকে ঢাকায় দলীয় সভা শেষে ছুরকাঘাত, ফতুল্লা থানা বিএনপির কমিটির সভাগুলোতে প্রকাশ্যে কোন্দল ও দ্বিমত হওয়ায় বেশ বিপাকে পড়ে জেলার নেতারা। এ নিয়ে অভিযোগ গড়ায় কেন্দ্রে। শেষতক কেন্দ্র থেকে দেয়া হয় নানা নির্দেশনা। তবে এতেও সমাধান হয়নি।

দলের নেতাদের সাথে কথা বলে জানা যায়, জেলা বিএনপির সম্মেলন এখন আর সম্ভব নয় কারণ এখনো থানা ও পৌরসভাগুলোর সম্মেলন সম্পন্ন হয়নি। এগুলো সম্পন্ন হতে হতে এ বছর অতিক্রম হবে বলে মনে করা হচ্ছে। এর মধ্যে ফতুল্লা থানা বিএনপির কমিটি নিয়ে পুরো শঙ্কা। এই কমিটি এখনো নিজেদের সমস্যা সমাধান করতে পারেনি সম্মেলন তো দূরের কথা।