শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

|

মাঘ ১৯ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে বালিকাদের হকি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং মাসব্যাপী হকি প্রশিক্ষণের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:২৬, ৫ জানুয়ারি ২০২৩

নারায়ণগঞ্জে বালিকাদের হকি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং মাসব্যাপী হকি প্রশিক্ষণের উদ্বোধন

উদ্বোধন

নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হল বালিকাদের হকি প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ এবং মাসব্যাপী হকি প্রশিক্ষণের শুভ উদ্বোধন। ক্রীড়া পরিদপ্ত‌রের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২২-২০২৩ এর আওতায় নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া অফিসের আয়োজনে বৃহস্প‌তিবার পূর্ব জালকুড়ি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

হকি প্রতিযোগিতায় নারায়ণগঞ্জ জেলার ৪টি বালিকা দলের প্রায় ৩০ জন বালিকা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। 

ফাইনাল খেলায় পূর্ব জালকুড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের সবুজ দল -নীল দলকে ৪-৩ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার যোগ্যতা অর্জন করে।

সকাল ১০টায় এ প্রতিযোগিতার  উদ্বোধনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্রের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হকি  প্রতিযোগিতা এ প্রতিযোগিতা শেষে মাসব্যাপী হকি প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন  সাবেক জাতীয় হকি তারকা ও  ক্রীড়া পরিদপ্তরের সহকারী পরিচালক ( অবঃ) মো. তারিকউজ্জামান।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব জালকুড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেনসহ ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও শিক্ষক মন্ডলী।

এছাড়া  বৃহষ্পতিবার বিকাল  ৩টায়  প্রতিযোগিতার  সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্রের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ এর পরিচালক (উপ-সচিব) মো. নাছিম আহমেদ। বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন সাবেক জাতীয় হকি তারকা ও  ক্রীড়া পরিদপ্তরের সহকারী পরিচালক (অব: ) মো. তারিকউজ্জামান,  পূর্ব জালকুড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেন সদস্যবৃন্দ ও শিক্ষক মন্ডলী। 

প্রধান অতিথিসহ সকলেই মাদকমুক্ত সমাজ গড়ায় ও মোবাইলের আসক্তি থেকে ছাত্র-ছাত্রীদের  দূরে রাখতে এ ধরণের ক্রীড়া প্রতিযোগিতা অব্যহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্র বলেন, আসন্ন  আন্তঃস্কুল ক্রীড়া  প্রতিযোগিতায়  নারায়ণগঞ্জ জেলার হকি খেলোয়াড়দের দক্ষতা প্রকাশের জন্য আজকের  আয়োজন করা হয় । এ প্রতিযোগিতা থেকে বাছাইকৃত প্রতিভাবান ৩০ জন বালিকাকে শুক্রবার  সকাল ৮টা থেকে পূর্ব জালকুড়ি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে  মাসব্যাপী হকি প্রশিক্ষণ প্রদানের ঘোষণা দেয়া হয়।

মূলত তৃণমূল  পর্যায়ে খেলাধুলার প্রসার, ক্রীড়া প্রতিভার বিকাশ ও অন্বেষণ কার্যক্রমকে  বেগবান করাসহ নতুন খেলোয়ার সৃষ্টির লক্ষ্যে এ উদ্যোগ নিয়েছে নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া অফিস।