শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

|

মাঘ ১৯ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর জন্য করতালী হাইস্কুলের শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:১১, ১ জানুয়ারি ২০২৩

প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর জন্য করতালী হাইস্কুলের শিক্ষার্থীদের

নারায়ণগঞ্জ হাইস্কুল

নারায়ণগঞ্জ জেলা পরিষদ ও নারায়ণগঞ্জ হাইস্কুলের গভনিংবডি কমিটির চেয়ারম্যান বাবু চন্দন শীল বলেছেন, বছরের প্রথম দিনেই নতুন বই শিক্ষার্থীদের জন্য সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপহার। নতুন বই পাওয়ার আনন্দ নিয়ে শিক্ষার্থীরা সারা বছর পড়ালেখা করবে। আগামী প্রজন্ম শিক্ষা গ্রহণের পাশাপাশি মানবিক গুণাবলীসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠবে। তবেই এই প্রচেষ্টা সার্থক হবে। সারাদেশের প্রাইমারী ও হাইস্কুলে প্রায় ৩৫কোটি বই বিতরণ করা হচ্ছে। এসব বইয়ের দাম হাজার-হাজার কোটি টাকা, তাও বিনামূল্যে দেওয়া হচ্ছে শিক্ষার্থীদের। পৃথিবীর কোথাও বিনামূল্যে বই দেওয়ার এমন নজির নেই। তাই আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষার্থী দীপু মনি’র জন্য করতালী দিয়ে তাদের ভালবাসা প্রকাশ করবো। প্রধানমন্ত্রী যা বলেন, তা তিনি করেন।

রোববার (১ জানুয়ারী) সকাল ১১টায় নারায়ণগঞ্জ হাইস্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে পাঠ্যপুস্তক উৎসব দিবস উপলক্ষে বই বিতরণ অনুষ্ঠানে সভাপতির’র বক্তব্যে তিনি একথা বলেন।

এর আগে নারায়ণগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের প্রধান ফটকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন অতিথিরা।

নারায়ণগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাহমুদুল হাসান ভূইয়া সঞ্চায়লনায় অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আজিজুল হক, জেলা শিক্ষা অফিসার মোঃ শরিফুর ইসলাম প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আজিজুল হক বলেছেন, করোনার জন্য গত তিন বছর আমরা বই উৎসব অনুষ্ঠান করতে পারিনি। সে কারণে আমাদের মনে কষ্ট ছিল। এ বছর করোনা নিয়ন্ত্রণে থাকায় শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিন তাদের প্রিয় বই হাতে তুলে দিতে পেরে আমরা খুশি।