শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

|

আশ্বিন ১৪ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে লোডশেডিংয়ের সময় বেধে দিল ডিপিডিসি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:২৭, ১৮ জুলাই ২০২২

নারায়ণগঞ্জে লোডশেডিংয়ের সময় বেধে দিল ডিপিডিসি

প্রতীকী ছবি

সারা দেশের মত নারায়ণগঞ্জেও এলাকা ভিত্তিক লোডশেডিংয়ের সময় বেধে দিয়েছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) নারায়ণগঞ্জ পূর্ব শাখা। প্রতিটি এলাকায় দিনে এক থেকে দেড়-দুই ঘন্টা পর্যন্ত সময় বেধে দেয়া হয়েছে লোডশেডিংয়ের জন্য। 

সোমবার (১৮ জুলাই) এক বার্তায় এ তথ্য জানায় ডিপিডিসি কর্তৃপক্ষ। 

এসময় নারায়ণগঞ্জের বেশ কয়েকটি এলাকার সম্ভাব্য লোডশেডিংয়ের শিডিউল প্রকার করা হয়। শিডিউল মোতাবেক শহরের খানপুর ও এর আশেপাশের নয়ামাটি এলাকায় রাত ২-৩টা, খানপুর-ডনচেম্বার-ব্যাংক কলোনী এলাকায় রাত ১১-১২টা, বঙ্গবন্ধু সড়কে সকাল ৭-৮টা, কিল্লারপুল-বরফকল এলাকায় রাত ১২-১টা, মিশনপাড়া-রামবাবুর পুকুরপাড় রাত ১-২টা, হাজীগঞ্জ-আইটি স্কুল-চেয়্যারম্যান বাড়ি দুপুর ২-৩টা, হাজীগঞ্জ গুদারাঘাট ৫-৬টা, তল্লা বড় মসজিদ-বিবি মরিয়ন স্কুল এলাকায় ১-২টা এবং ৫-৬টা, কালীরবাজার এলাকায় রাত ২-৩টা, নারায়ণগঞ্জ ক্লাব-দুই নং রেলগেট রাত ৩-৪টা ও ১০-১১টা, টানবাজার রাত ৯-১০টা, নিতাইগঞ্জ ৮-৯টা, ৫নং ঘাট ভোর ৪-৫টা এবং রাত ৭-৮টা, শিবু মার্কেট এলাকায় ভোর ৫-৬টা, ডিসির মাঠ ৬-৭টা।

এছাড়াও বিশ্বরোড, চানমারী, ডিসি অফিস এবং এসপি অফিসসহ এক্সপ্রেস ফিডারে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ চালু থাকবে বলে জানানো হয়েছে। 

উল্লেখ্য, বিদ্যুৎ সমস্যা সমাধানের জন্য প্রতিটি মসজিদের এসি বন্ধ, দোকানপাট ও মার্কেট রাত ৮টার পর বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। সরকারি- বেসরকারি অফিসের সভাগুলোও অনলাইনে পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলো বন্ধ রাখা হবে। পেট্রোল পাম্পগুলো সপ্তাহে একদিন বন্ধ রাখা হবে এবং বিদ্যুতের ব্যবহার কমাতে হবে।