বুধবার, ২২ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

দাদা বাবার হাতটি ধরে, ঈদগাহের পথে

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১১:২৩, ১১ এপ্রিল ২০২৪

দাদা বাবার হাতটি ধরে, ঈদগাহের পথে

নারায়ণগঞ্জ, মাসদাইর কেন্দ্রীয় ঈদগাহ ময়দান

নারায়ণগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সামাজিক পারিবারিক বন্ধনের বিভিন্ন চিত্র দেখা গেছে ঈদগাহে। ঈদের নামাজ শেষে মুসুল্লিরা একে অন্যের সাথে কোলাকুলি, শুভেচ্ছা বিনিময় করেন। 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৮ টায় শহরের মাসদাইরে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯ টায়।

এদিকে ঈদের নামাজে দলে দলে দেখা গেছে বিভিন্ন পরিবারের তিন পুরুষ পর্যন্ত একসাথে নামাজে যেতে। বাবা ছেলের সাথে মাঝে মাঝে একসাথে দেখা মেলেছে দাদা, ছেলে নাতিকে। একসাথে নামাজও আদায় করেছেন তারা।

একসাথে নামাজ পড়তে শহরের দিগুবাবুর বাজার এলাকার বাসিন্দা আয়মান, তার বাবা মোদাচ্ছির ও তার ছেলে জায়ানকে দেখা যায়। নামাজ শেষে কথা হয় তাদের সাথে। 

আয়মান জানান, প্রতি বছর আমি আর বাবা নামাজ পড়তে আসতাম। এ বছর ছেলে বড় হয়েছে সকাল থেকে রেডি হয়েছে দাদার হাত ধরে বসে আছে। সে একসাথে আসবে নামাজে। পরে একসাথে দাদা ও বাবার হাত ধরে হাঁটতে হাঁটতে সে এসেছে নামাজে এখন দাদার কাছে বায়না ধরে বেলুনও কিনেছে। ভালো লাগছে দাদা নাতির এ খুনসুটি দেখে। 

এরকম চিত্রগুলো দেখা গেছে ঈদের নামাজে। নামাজ শেষে ঈদগাহের পাশে অস্থায়ীভাবে বসা বিভিন্ন খেলনার দোকানে বাচ্চারা বাবা দাদাদের নিয়ে নানা উপহার কিনতে দেখা গেছে।