সোমবার, ২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আসছে কোরবানির পশু, ঈদ যাত্রায় স্বস্তির প্রত্যাশা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:১১, ১১ জুন ২০২৪

ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আসছে কোরবানির পশু, ঈদ যাত্রায় স্বস্তির প্রত্যাশা

ফাইল ছবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে ঈদযাত্রাকে কেন্দ্র করে যানবাহন বাড়লেও মহাসড়ক রয়েছে ফাঁকা। নেই তেমন যানবাহনের চাপও।

এদিকে এ মহাসড়ক ধরে ট্রাকে ট্রাকে আসছে কোরবানির পশু। পশুবাহী ট্রাকগুলোয় থাকা চালক ও ব্যাপারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মহাসড়কে যাত্রা স্বস্তির হচ্ছে; তারা এখন পর্যন্ত কোনো প্রকার চাঁদাবাজির সম্মুখীন হননি।

মঙ্গলবার (১১ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত মহাসড়কের সাইনবোর্ড, চিটাগাং রোড, কাঁচপুর, শিমরাইল, মদনপুরসহ বিভিন্ন অংশ ঘুরে এমন চিত্র দেখা গেছে। তবে মদনপুরে দুপুর ১২টায় একটি গার্মেন্টসের শ্রমিকরা বেতন বোনাসের দাবিতে সড়কে নামলে কিছুক্ষণের জন্য যানজট সৃষ্টি হয়। অবশ্য, পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়।

এদিকে সকাল থেকে সরেজমিনে এসব সড়ক ঘুরে দেখা গেছে, যানবাহনগুলো নিয়ম নেমে চলাচল করছে। ঈদকে কেন্দ্র করে মহাসড়কে যানবাহন দেখা গেলেও যানজট দেখা যায়নি। মহাসড়ক ফাঁকা রয়েছে আর এতে স্বস্তিতে যাত্রা করছেন বিভিন্ন গন্তব্যের যাত্রী ও চালকরা।

একই মহাসড়কের বিভিন্ন পথে আসছে কোরবানির পশু। ট্রাকে ট্রাকে গরু নিয়ে ব্যাপারীরা বিভিন্ন হাটে আসছেন। রহমান ব্যাপারী নামে এক ব্যক্তি কুমিল্লা থেকে ৮টি গরু নিয়ে ঢাকা আসছিলেন। তার সঙ্গে কথা বলে জানা গেছে, গরু নিয়ে স্বস্তিতে দূরের পথ পাড়ি দিয়েছেন। কোথাও কোনো সমস্যা হয়নি। এমনকি চাঁদাবাজির ঝামেলাও ছিল না।

এমন আরও কয়েকজন গরু ব্যবসায়ীর সঙ্গে কথা বলে একই তথ্য পাওয়া গেছে। ট্রাক চালকরাও একই তথ্য দিয়েছেন।

নারায়ণগঞ্জের ঢাকা চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল ট্রাফিক ক্যাম্পের পরিদর্শক (টিআই) শরফুদ্দিন জানান, মহাসড়ক ফাঁকা রয়েছে। আমাদের সদস্যরা নিরলস কাজ করে যাচ্ছে। আমরা প্রত্যাশা করছি ঈদুল ফিতরের মত ঈদুল আযহার যাত্রাও স্বস্তিদায়ক হবে।