শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

|

মাঘ ১৯ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ১০টি সিটও পাবে না : রাজীব

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:২৯, ২২ জানুয়ারি ২০২৩

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ১০টি সিটও পাবে না : রাজীব

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব বলেছেন, এ সরকারের কুটকৌশলে বিএনপি বারবার পরাজিত হয়েছে। এ সরকারের ষড়যন্ত্র আমরা সঠিকভাবে মোকাবিলা করতে পারছি না। তারা জানে বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ১০টি সিটও পাবে না।

রোববার (২২ জানুয়ারি) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি। 

রাজীব বলেন, ১৯৭১ সালে যখন মুক্তিযুদ্ধ শুরু হয় একজন সিপাহী এসে জিয়াউর রহমানকে জানায়। তিনি রাস্তায় গাড়িতে ছিলেন। সেই গাড়িতে বসেই বেয়াল্লিশ সেকেন্ড চিন্তা করে তিনি বলেছিলেন গাড়ি ঘোরাও। মাত্র বেয়াল্লিশ সেকেন্ড সময়ের মধ্যে তিনি বিদ্রোহ করার সিদ্ধান্ত নেন। তিনি ঘোষণা দিয়েই ক্ষান্ত থাকেননি। সম্মুখ সমরে যুদ্ধ করেছিলেন। তিনি সবসময় বাংলাদেশের রাজনীতিতে সততা দেখিয়েছেন। আজও জিয়াউর রহমানের নামে দুর্নীতির কোন অভিযোগ আওয়ামী লীগের মত মিথ্যাচারীর দলও করতে পারেনি।

মামলা হামলা দিয়ে বিএনপিকে দমানো যায় না। আমাদের প্রতিপক্ষ শুধু আওয়ামী লীগ নয়। প্রতিটি প্রশাসনিক বিভাগে আওয়ামী লীগ আজ নিজেদের কর্তৃত্ব কায়েম করেছে। আমাদের শুভ বুদ্ধির এখনও উদয় হয়নি। কর্মীদের থেকে আমরা দূরে থাকি। এটার পরিবর্তন করতে হবে। শহীদ জিয়ার আদর্শের মাধ্যমেই এ সরকারের পতন ঘটাতে হবে।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতৃত্ব যার হাতে এসেছে তিনি একজন দক্ষ সংগঠক। এক বছর পর আওয়ামী লীগের কৌশল কী হবে সেটা তিনি এখন বসে বলে দিতে পারেন। গিয়াসউদ্দিন ভাইয়ের প্রতি আমাদের প্রত্যাশা অনেক বেশি।