বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

মোমবাতির মত নিজে পুড়ে দলকে আলো দিচ্ছেন রনি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৩৭, ১২ মে ২০২৩

মোমবাতির মত নিজে পুড়ে দলকে আলো দিচ্ছেন রনি

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি। বিভিন্ন মামলা, রাজপথে কর্মসসূচী করতে গিয়ে হামলা, বার বার গ্রেফতার কারাবরণ, একবার গুমের মত কর্মকান্ডের শিকারও হন তিনি। বার বার এহেন ঘটনায় নিজে জ্বলে পুড়েও দলের নেতাকর্মীদের পাশে থেকে দলের কর্মকান্ড করে ও সকল আন্দোলন সংগ্রাম ও কর্মসূচীতে সক্রিয় থেকে মোমবাতির মত নিজে পুড়ে দলকে ও দলের নেতাকর্মীদের আলো দিয়ে যাচ্ছেন রনি।

মশিউর রহমান রনির শুরু ছাত্রদলের সদস্য হওয়া থেকে। তার হাতে ধরে শত শত নেতাকর্মী ছাত্রদলের পতাকাতলে এসেছেন। তার চলার পথে নানা বাধা আসলেও ধীরে ধীরে তিনি একপা দুপা করে এগিয়ে এসে রাজনীতি করেছেন। এনায়েতনগর ইউনিয়ন ছাত্রদলের সদস্য থেকে সরকারি তোলারাম কলেজ ছাত্রদলের রাজনীতি করে জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক হয়েছিলেন রনি। পরবর্তীতে জেলা ছাত্রদলের সভাপতি পদ পেয়ে যান নিজের ক্যারিশমাটিক কর্মকান্ডে। রনি জেলা ছাত্রদলে দীর্ঘদিন রাজনীতি করেছেন সফলভাবে। তিনিই জেলা ছাত্রদলের প্রথম সকল ইউনিট কমিটি ঘোষণা করেছেন এবং পূর্ণাঙ্গ কমিটি করেছেন। নতুন নতুন নেতৃত্ব তৈরী করে দলে নতুন নজির সৃষ্টি করেছেন রনি। 

এর মাঝে ছাত্রদলের বিভিন্ন পদে থাকাকালীন সময়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাগারে যাওয়া, দলের হরতাল অবরোধ নির্বাচন বর্জনের মত ঘটনা ঘটে।  এসব ঘটনায় রাজপথে সর্বোচ্চ সক্রিয় ছিলেন রনি তার নেতাকর্মীদের নিয়ে। দল তার সকল সক্রিয়তায় সন্তুষ্ট হয়ে তাকে জেলা যুবদলের সদস্য সচিব পদে পদায়ন করে।

শুধু নারায়ণগঞ্জে সক্রিয় রনি তাই নয়, রনি ঢাকায় দলের সকল কর্মসূচী ও দেশের বিভিন্ন জেলার কর্মসূচীতেও সক্রিয় থাকেন নেতাকর্মীদের নিয়ে। ছাত্রদলের যুবদলের নেতাকর্মীদের কেউ কারগারে গেলে, আহত হলে তাদের খোঁজ খবর নিতে ভুলেন না তিনি। তবে যেহেতু তিনি একা তিনি তো সবার খোঁজ নিতে চেষ্টা করলেও পারেন না তবুও সাধ্যমত চেষ্টা করেন সকলের খোঁজ খবর রাখতে।

এবার দলের নেতাকর্মীরা রনিকে দেখতে চাচ্ছেন দলের নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি পদে। তার নেতৃত্বে এবার রাজপথে সর্বোচ্চ সক্রিয় অংশগ্রহণ দেখাতে চায় যুবদলের নেতাকর্মীরা। 

ছাত্রদলের ও যুবদলের একাধিক নেতা জানান, মশিউর রহমান রনি এমন একজন নেতা যিনি বিএনপি, জিয়া পরিবার ও নারায়ণগঞ্জের মানুষের জন্য একজন প্রাণপুরুষ। তিনি দলের জন্য সব সময় নিজেকে বিলিয়ে দিতে চেষ্টা করেছেন এবং করছেন। কখনো দলের কোন দায়িত্ব পেলে পিছপা হননা তিনি। তার এসকল কাজ অনেকটা মোমবাতির মত যেন নিজে আগে জ্বলে পুড়ে তারপর দলকে ও নেতাকর্মীদের আলোকিত করেন তিনি। রনির মত নেতা দলের এই দুঃসময়ে প্রতিটি ইউনিটে প্রয়োজন বলেও মনে করেন তারা।