রোববার, ১৪ এপ্রিল ২০২৪

|

চৈত্র ৩০ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

কার্যালয় নেই বিএনপি, কার্যালয়ে নেতাকর্মী নেই আ.লীগের

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:০২, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

কার্যালয় নেই বিএনপি, কার্যালয়ে নেতাকর্মী নেই আ.লীগের

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জে দেশের প্রধান দুটি দলের একটি দলের কার্যালয় থাকলেও সেখানে নেতাকর্মীদের সরব উপস্থিতি তেমন একটা দেখা যায়না। অপরদিকে আরেকটি দলের কার্যালয়ই নেই!

কার্যালয় কেন্দ্রীক দলীয় রাজনীতি অনেক আগেই শেষ হয়েছে আর সেটি হয়েছে ঘরে বসে কাগজে কলমে কমিটিগুলো গঠন করার কারণে, এমনটাই মতামত দুটি দলের নেতাকর্মীদের। 

কার্যালয়হীন অবস্থায় ঘরে এবং হোটেলে বৈঠক ও সভার মাধ্যমে দলীয় কার্যক্রম পরিচালনা করতে হয়েছে নারায়ণগঞ্জ বিএনপিকে। রাজনীতিতে ব্যাপক প্রভাব বিস্তার করা বিএনপির জেলা কিংবা মহানগর কার্যালয় নেই প্রায় ৭০ মাস ধরে। দীর্ঘ এ সময়ে তাদের নেওয়া হয়নি কোনো সমন্বিত অস্থায়ী কার্যালয়ও। 

২০১৭ সালের মার্চ মাসে নারায়ণগঞ্জ জেলা বিএনপি কার্যালয়টি ভেঙে দেওয়া হয়। কার্যালয়টি না ভাঙতে আদালতে মামলা করেছিল বিএনপি। সে মামলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) জয়ী হয়। বর্তমানে সেখানে বহুতল ভবন তৈরি হয়েছে। বলা হয়েছে, সেটি সম্পন্ন হলে সেখানে বিএনপির অনুরূপ কার্যালয় বুঝিয়ে দেবে নাসিক অথচ সেই কার্যালয়ের স্থানেই চলছে দোকান বরাদ্দের কাজ।

এদিকে শহরের ২ নং রেলগেট এলাকায় জেলা ও মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে সর্বশেষ জাতীয় নির্বাচনের সময় কার্যালয়টি নেতাকর্মীদের সরব উপস্থিতিতে কিছুটা সরগরম থাকলেও দীর্ঘদিন ধরে শুধুমাত্র বিভিন্ন দিবসে কর্মসূচীর দিন সভা সমাবেশ ছাড়া দলীয় নেতাকর্মীদের তেমন একটা দেখা যায়না কার্যালয়ে। এর মাঝে সম্প্রতি ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের তালা ঝুলিয়ে দেয়ার বিষয়টি নেতাকর্মীদের সামনে আসলে আরো কার্যালয় বিমুখ হয় নেতাকর্মীরা।

মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন জানান, কার্যালয়ে নেতাকর্মীদের সরব অবস্থান থাকে। তালাকান্ডে ইতোমধ্যে দোষীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া শুরু হয়েছে। 

মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু জানান, আমরা চেষ্টা করে যাচ্ছি। আমরা অফিস খুঁজছি। আমাদের এখন কেউ অফিস ভাড়া দিতে চায়না। সুবিধাজনক স্থানে অফিস পেলে আমরা নেব। আপাতত সংগঠন গোছাতে কাজ করছি আমরা।