রোববার, ১৪ এপ্রিল ২০২৪

|

চৈত্র ৩০ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

দায়িত্ব ছিল নেতারা লোক এনেছে, কেন্দ্রের ব্যর্থতা কাদের খুঁজুন : জেলা বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:৫৭, ২ মার্চ ২০২৪

দায়িত্ব ছিল নেতারা লোক এনেছে, কেন্দ্রের ব্যর্থতা কাদের খুঁজুন : জেলা বিএনপি

ফাইল ছবি

২৮ অক্টোবরের সমাবেশে বিএনপির ব্যর্থতা ও কেন্দ্রের গাফিলতি খুঁজে বের করতে কেন্দ্রীয় নেতাদের দলীয় সভায় জানিয়েছেন ঢাকা বিভাগীয় জেলা ও মহানগরগুলোর নেতারা।

শনিবার (২ মার্চ) বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিমের সাথে বিভাগের অন্তর্গত জেলা ও মহানগর ইউনিটের নেতাদের সাথে বৈঠকে এভাবে ক্ষোভ প্রকাশ করেছেন জেলা বিএনপি নেতারা। পাশাপাশি কমিটি নিয়ে অন্য একটি জেলার সাধারণ সম্পাদকের দেয়া কড়া বক্তব্যকে সমর্থন করেছেন নেতারা।

বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে গেল আন্দোলনের বিষয় উঠে আসলে কেন্দ্রীয় নেতাদের উপর ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নেতাকর্মীরা। বক্তব্য নেতারা বলেন, ২৮ অক্টোবর দলের জেলার নেতাদের দায়িত্ব ছিল লোক আনা। বিগত যেকোন সময়ের চেয়ে সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীদের সেদিন ঢাকায় উপস্থিত করা হয়েছিল। ঢাকার ইতিহাসে সেদিন বৃহৎ জনসমাবেশ হয়েছিল। কিন্তু সেদিন কেন ফলাফল আসেনি? কেন সেদিন সমাবেশের মধ্যে পুলিশ ঢুকে গেল? কেন সেদিন মাইক বন্ধ হয়ে গেল একটি জেনারেটরের ব্যবস্থাও ছিলনা, কেন সেদিন কেন্দ্রীয় নেতারা অবস্থান নিলেন না? কেন পরিকল্পনার অভাবে সফল আন্দোলন এভাবে ব্যর্থ হয়ে গেল সেটি অবশ্যই কেন্দ্রকে খুঁজে বের করতে হবে। কেন্দ্রের কাদের ব্যর্থতা এবং কোথায় কোথায় ব্যর্থতা খুঁজুন। এভাবে ব্যর্থ বার বার হওয়া যাবেনা।

নেতাদের এসব বক্তব্য কেন্দ্রীয় সাংগঠনিক টিম মনোযোগ দিয়ে শোনেন এবং এ ব্যাপারে দেখেবেন বলে নেতাদের আশ্বস্ত করেন।

বৈঠকে বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিমের সাথে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু উপস্থিত ছিলেন। এ ছাড়া ঢাকা বিভাগীয় অন্যান্য জেলাগুলোর সভাপতি, সাধারণ সম্পাদকরা এতে উপস্থিত ছিলেন।