রোববার, ০৫ মে ২০২৪

|

বৈশাখ ২১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জ কলেজ জাতীয়করণে বেড়েছে সুযোগ সুবিধা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:০৩, ১৩ জানুয়ারি ২০২৪

নারায়ণগঞ্জ কলেজ জাতীয়করণে বেড়েছে সুযোগ সুবিধা

ফাইল ছবি

নারায়ণগঞ্জ দেশের অন্যতম প্রধান বাণিজ্য কেন্দ্র। শিক্ষার ক্ষেত্রে সম্প্রতি ব্যাপক প্রসার হয়েছে নারায়ণগঞ্জে। জাতীয়করণ করার কারণে শিক্ষার্থীদের শিক্ষার ব্যয় কমে গেছে এবং নানা রকমের সুযোগ সুবিধার সৃষ্টি হয়েছে। আমরা মনে করছি শিক্ষার ক্ষেত্রে নারায়ণগঞ্জ অন্যান্য জেলার মত এগিয়ে যাচ্ছে এবং এ ক্ষেত্রে ব্যাপক অবকাঠামোগত উন্নতি হয়েছে গত কয়েক বছরে। আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠানকে সেই ভূমিকা নিতে হবে যেন আগামী দিনে প্রযুক্তি খাতে দক্ষ হয়ে উঠে একজন শিক্ষার্থী।

কথাগুলো বলছিলেন নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা। তিনি দীর্ঘদিন ধরে এ কলেজে শিক্ষকতা করছেন। শিক্ষার্থীদের কাছেও তিনি বেশ জনপ্রিয়। তিনি কলেজের নানা উন্নয়নে ভূমিকা রাখছেন এবং শিক্ষার্থীদের সঠিক শিক্ষার ব্যবস্থা করতে সর্বোচ্চ চেষ্টা করছেন।

নারায়ণগঞ্জ কলেজ ১৯৮০ সালে প্রতিষ্ঠিত হয়। কলেজটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত। কলেজটিতে রয়েছে একাডেমিক ভবন, আইসিটি ভবন এবং শেখ কামাল ভবন। এছাড়া কলেজটিতে যেসব সুবিধা রয়েছে ই-লাইব্রেরী, স্মার্ট ক্লাসরুম, আইসিটি ল্যাব, অডিটরিয়াম, সেমিনার রুম, দুটি লিফট, ভার্চুয়াল স্টুডিও এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার। শিক্ষার্থীদের জন্য রয়েছে কম্পিউটারের বিভিন্ন কোর্স ও ভাষা শিক্ষার ব্যবস্থা এবং আত্ব বিকাশের লক্ষ্যে কালচারাল ক্লাব, ডিবেটিং ক্লাব, রবার স্কাউট, বিএনসিসি, রেড ক্রিসেন্ট ও স্পোর্টস ক্লাব।

নারায়ণগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ নারায়ণগঞ্জ শহরের কালীর বাজার এলাকায় অবস্থিত। এটি ৮৬/১ নং নবাব সিরাজউদ্দৌলা রোডে অবস্থিত একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান।