শনিবার, ২৫ জুন ২০২২

|

আষাঢ় ১০ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

২৪ ঘন্টায় আক্রান্ত ১২, তৃতীয় ঢেউয়ের শংকা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০০:৩০, ২২ জুন ২০২২

২৪ ঘন্টায় আক্রান্ত ১২, তৃতীয় ঢেউয়ের শংকা

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মশিউর রহমান বলেছেন, দীর্ঘ টানা জানুয়ারির পর আজ সর্বোচ্চ ১২ জন নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। সম্প্রতি করোনা বাড়ছে এবং আবারো তৃতীয় ঢেউয়ের শঙ্কা রয়েছে। এখন যে ভ্যারিয়েন্ট তা ওমিক্রন এবং তা অপেক্ষাকৃত কম ক্ষতিকর তবে দ্রুত ছড়ায়। সবাইকে আবারো স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরিধান এবং সকল প্রতিষ্ঠানগুলোকে নো মাস্ক নো সার্ভিসের প্রতি গুরুত্ব দিতে হবে। 

মঙ্গলবার (২১ জুন) নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় ১২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হবার পর বাংলানিউজের সাথে আলাপকালে একথা জানান তিনি। এর আগে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ জন আড়াইহাজার উপজেলা ব্যতিত বাকি উপজেলাগুলোতে শনাক্ত হয়। চলতি মাসে প্রায় ৩০ জন নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত হন। এর অধিকাংশই আক্রান্ত হন ১৫ জুনের পর থেকে। 

জেলা সিভিল সার্জন জানান, আমাদের অনেকের ঘরে ঘরে এখন ঠান্ডা জ্বর রয়েছে। আমরা টেস্ট করিনা। শুধুমাত্র বিদেশ যাত্রী ও প্রাতিষ্ঠানিক প্রয়োজন হলে আমরা টেস্ট করছি। এতে করে আমাদের আক্রান্ত তেমনভাবে শনাক্ত হচ্ছেনা তবে আমাদের ধারণা আক্রান্ত আরো বেশী। আরো বেশী টেস্ট হলে আরো বেশী শনাক্ত হবে।

তিনি জানান, আমাদের এখনি উচিত আবারো দ্রুত সতর্কতায় ফিরে যাওয়া। তৃতীয় ঢেউয়ের শঙ্কা আমরা করছি সেই শঙ্কায় যেন আমরা ধাক্কা না খেয়ে যাই যেজন্য মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন করতে হবে। এটি বাৎসরিক করোনার ঢেউ যা সারা বিশ্বে এখন আবার বেড়েছে তারই অংশ।