শুক্রবার, ২১ জুন ২০২৪

|

আষাঢ় ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

দোয়া ও মিলাদের মধ্য দিয়ে জালকুড়িতে কুরবানির পশুর হাটের উদ্ধোধন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:০৯, ১০ জুন ২০২৪

দোয়া ও মিলাদের মধ্য দিয়ে জালকুড়িতে কুরবানির পশুর হাটের উদ্ধোধন

দোয়া ও মিলাদ

দোয়া ও মিলাদের মধ্য দিয়ে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি উওরপাড়া দশপাইপ সংলগ্ন বালুর মাঠে কুরবানির পশুর হাটের উদ্ধোধন করা হয়েছে।

সোমবার (১০জুন) বিকালে জালকুড়ি উত্তরপাড়া এলাকায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, আওয়ামী লীগের নেতা কর্মীদের উপস্থিতিতে মিলাদ ও দোয়ার মাধ্যমে এ হাটের উদ্ধোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান (সভাপতি পদপ্রার্থী) আমিনুল হক ভূঁইয়া রাজু, আওয়ামীলীগ নেতা ফারুক হোসেন চাঁনু, আমজাদ হোসেন, ৯নং ওর্য়াড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, সামছুল আলম বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব, গুলেনুর মাদবর, হাজী আনর আলী মাদবর, শাহজাহান প্রধান, মহানগর যুবলীগ নেতা শাহারিয়ার রহমান বাপ্পি, মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাছিম মাহমুদ তপন, ছাত্রলীগ নেতা ইমরান হোসেন, খসরু আহমেদ জেসিন ও আল-আমিন প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে হাজী ইয়াসিন মিয়া বলেন, সামনে কুরবানির ঈদ, আগে আমরা পশু কোরবানির ঈদ আসলে মিরপুর, সারুলিয়া, ফতুল্লা হাট থেকে পশু ক্রয় করতাম। কিন্তু সিদ্ধিরগঞ্জ পৌরসভা হওয়ার পর থেকে আমাদের এইখানে অনেকে উদ্যোগ নিয়েছে হাট করার। আলহামদুলিল্লাহ এখন আমাদের এইখানে অনেক হাট হয়। এখন আমরা গড়ে বসে পশু ক্রয় করতে পারি।

তিনি আরো বলেন, এটা আমাদের একটা সুযোগ, এই সুযোগ যাতে অব্যাহত থাকে। আগামী প্রজন্ম যেনো এটা ভোগ করতে পারে সেই দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। সেই লক্ষ্যটা কি, আমাদের সুশৃঙ্খল থাকতে হবে, যেসব ক্রেতা ভাইয়েরা আসবে তাদের সাথে ভালো ব্যবহার করতে হবে। যেসব ব্যপারীরা বিভিন্ন জেলা থেকে পশু নিয়ে আসবেন তাদের নিরাপত্তা দিতে হবে।

দোয়া ও মিলাদ শেষে হাটের ইজারাদার ৯নং ওর্য়াড যুবলীগ নেতা মুসা সিকদার বলেন, গত বছরের ন্যায় এবারও আমাদের জালকুড়ি উওরপাড়া দশ পাইপ সংলগ্ন পশু কুরবানির হাট বসানো হয়েছে। পশুর হাটে সর্বক্ষণিক নিরাপত্তা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারাহ নিশ্চিত করা। জাল নোট শনাক্তকরন, আধুনিক পদ্ধতিতে হাসিল আদায়সহ সকল ধরনের ব্যবস্থা রয়েছে। 

এছাড়া সর্বক্ষণিক পশু চিকিৎসা ব্যবস্থা, পরিবহন ব্যবস্থা, হাটে পশু আনতে কেউ যেনো হয়রানির শিকার না হয় এর জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

হাটের সার্বিক সহযোগিতায় থাকবেন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের পাশাপাশি বীর মুক্তিযোদ্ধাসহ জালকুড়ি এলাকাবাসী।