বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

|

ফাল্গুন ৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

মানবাধিকার দিবসে অমানবিক কাজ বন্ধ করুন: মাসুম বিল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:১৯, ১০ ডিসেম্বর ২০২৩

মানবাধিকার দিবসে অমানবিক কাজ বন্ধ করুন: মাসুম বিল্লাহ

ফাইল ছবি

ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মুফতি মাসুম বিল্লাহ বলেছেন, আজ বিশ্ব মানবাধিকার দিবস। দিবসটির এবারের প্রতিপাদ্য—‘সবার জন্য মর্যাদা, স্বাধীনতা ও ন্যায়বিচার’। ১৯৪৮ সালের এই দিন জাতিসংঘের সাধারণ পরিষদে মানবাধিকারের সর্বজনীন ঘোষণাপত্র গৃহীত হয়। পরে ১৯৫০ সালের ১০ ডিসেম্বর দিনটিকে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা করে। আমরা জানি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মানুষের অধিকার রক্ষার জন্য লড়াই—সংগ্রাম করেছেন। তিনি বাংলাদেশের সংবিধানে সুনিপুণভাবে মানবাধিকারের বিষয়গুলো সন্নিবেশিত করেছিলেন। এই সাংবিধানিক অধিকার তথা মানবাধিকার সুরক্ষা ও উন্নয়নের লক্ষ্য নিয়ে ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয় একটি স্বাধীন ও নিরপেক্ষ প্রতিষ্ঠান জাতীয় মানবাধিকার কমিশন।

কিন্তু অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয়, সেই মানবাধিকার থেকে আজ আমরা বঞ্চিত, দেশের মানুষ বঞ্চিত। বঞ্চিত ভোটাধিকার থেকে।

তিনি আরও বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বন্দর থানার সভাপতি মুহা. আবুল হাশেম সাহেবের বাসায় গিয়ে পুলিশ অযথা হয়রানি করে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। প্রহসনের নির্বাচন করতে সরকার তার রাস্তা পরিষ্কার করতে নিরীহ মানুষকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দিচ্ছে। সরকারে এহেন আচরণকে আমরা ধিক্কার জানাই।

অনতিবিলম্বে আপনি দেশের মানুষের অধিকার ফিরিয়ে দিতে সুষ্ঠু ও জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশপ্রেমের পরিচয় দিবেন বলে আমরা আশাবাদী