রোববার, ১৬ জুন ২০২৪

|

আষাঢ় ১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সালতামামি ২০২৩

বছরের আলোচিত রাজনৈতিক মন্তব্য

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:৩৫, ২৭ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৬:৩৫, ৩০ ডিসেম্বর ২০২৩

বছরের আলোচিত রাজনৈতিক মন্তব্য

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জে বছরজুড়েই রাজনৈতিক দলগুলোর কর্মসূচিতে সরগরম ছিল রাজনীতির মাঠ। আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় থেকে জাতীয় পর্যায়ের নেতাদের পদচারণায় নারায়ণগঞ্জ ছিল মুখরিত। দলীয় কর্মসূচিতে নানা বক্তব্য দিয়ে আলোচনায় আসেন রাজনৈতিক দলগুলোর নেতারা।

এমন বেশ কয়েকটি আলোচিত মন্তব্য তুলে ধরা হল।

মানচিত্রে শকুনের ছায়া পড়েছে, আগামী একমাস ‘ক্রুসাল’: শামীম ওসমান
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেন, মানচিত্রে শকুনের ছায়া পড়েছে। থাবা দেবে কয়েকদিন পর। আমাদের বয়স হয়ে গেছে। আমরা পারবো না। আমি ক্লিয়ার করে বলছি না, তোমরা টেনশন করবে। আগামী এক মাস খুব ক্রুসাল (গুরুত্বপূর্ণ)। তোমাদের ভবিষ্যৎ আফগানিস্তান বা গাজা হবে কি না তা, এই এক মাসে নির্ধারিত হবে।

৬ নভেম্বর সোমবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় রওশন আরা কলেজে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

শামীম ওসমান বলেন, এই স্বাধীন দেশে আমাকে কেন বলতে হবে তোমাকে কী করতে হবে? চয়েস তোমার। আমি এমপি না হলে আমার ছেলে-মেয়েদের সময় দিতে পারব। আমি রাজনীতি করি একটি সুন্দর বাংলাদেশের জন্য। আমি বর্তমান প্রেক্ষাপটে এ কথা বলছি।

আল্লাহর ঘরে গিয়ে কসম খেয়েছি নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করব: শামীম ওসমান
মাদকবিক্রেতাদের ‘ইবলিস-শয়তান’ আখ্যা দিয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, এবার পবিত্র কাবা আল্লাহর ঘর ও নবীজির রওজা রিয়াদুল জান্নাহ গিয়ে কসম খেয়েছি এই জেলাকে (নারায়ণগঞ্জ)  মাদকমুক্ত করব। আমি হাতজোড় করে অনুরোধ জানাচ্ছি আপনাদের সহায়তা চাই।

শুক্রবার (১০ নভেম্বর) নারায়ণগঞ্জের ফতুল্লার কুতুবপুর বায়তুল আমান জামে মসজিদে জুমার নামাজ শেষে এলাকাবাসীর সঙ্গে বিভিন্ন বিষয়ে আলাপকালে গণমাধ্যমকর্মীদের সামনে একথা বলেন তিনি।

মানুষকে পুড়িয়ে মারার পাপে ওরা ধ্বংস হবে: শামীম ওসমান
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, বিএনপি জানে না। আল্লাহ কোরআনে বলেছে কেউ যদি একটা নিরপরাধ মানুষকে হত্যা করল সে পৃথিবীর সকল মানুষকে হত্যা করল। আর কেউ যদি একটি নিরপরাধ মানুষকে রক্ষা করল সে সকল মানুষকে রক্ষা করল। মানুষকে আগুনে পুড়িয়ে মারার পাপ, ওরা এমনি ধ্বংস হবে। রাজনীতি এটা না। এটা রাজনীতি হতে পারে না। এটা জঘন্য অপরাধ।

শুক্রবার (১০ নভেম্বর) নারায়ণগঞ্জের ফতুল্লার কুতুবপুর বায়তুল আমান জামে মসজিদে জুমার নামাজ শেষে এলাকাবাসীর সঙ্গে বিভিন্ন বিষয়ে আলাপকালে গণমাধ্যমকর্মীদের একথা বলেন তিনি।

হাইব্রিড নয়, ত্যাগীদের মূল্যায়নের দাবি শামীম ওসমানের
হাইব্রিড নয়, সিএসআরএস পর্চা দেখে দলের কমিটিতে নেতা নির্বাচনের দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের কাঁচপুর মোড়ে ঢাকার প্রবেশপথে আওয়ামী লীগের শান্তি সমাবেশে বক্তৃতাকালে তিনি এ দাবি জানান।

তত্ত্বাবধায়ক সরকার মরে ভূত হয়ে গেছে: কাদের
জাতীয় নির্বাচন আয়োজনে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার জন্য বিএনপিসহ বিরোধীদের দাবি প্রত্যাখ্যান করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘তত্ত্বাবধায়ক সরকার মরিয়া ভূত হইয়া গেছে। এগুলো মাথা থেকে নামান। নয়ত এ ভূতে বিএনপি শেষ। তত্ত্বাবধায়ক সরকার চিরনিদ্রায় ঘুমিয়ে আছে। এ তত্ত্বাবধায়ক আর কোনোদিন চোখ মেলবে না। ’

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের কাঁচপুর মোড়ে ঢাকার প্রবেশপথে আওয়ামী লীগের শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আ.লীগ ছাড়া নির্বাচন করে দেখেন কয়টি সিট পান, জাপাকে নানক
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জাতীয় পার্টির ভাইয়েরা বড় বড় কথা বলেন। আওয়ামী লীগ ছাড়া নির্বাচন করে দেখেন কয়টি সিট পান।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের কাঁচপুর মোড়ে ঢাকার প্রবেশপথে আওয়ামী লীগের শান্তি সমাবেশে অংশ নিয়ে এ কথা বলেন জাহাঙ্গীর কবির নানক।

ফিলিস্তিনের পক্ষে কথা বললে দাদারা নারাজ হয়: আউয়াল
হেফাজতে ইসলামের নায়েবে আমির মাওলানা আব্দুল আউয়াল বলেছেন, আমাদের এখানে তেমন কিছু করার নেই। ইসরায়েলকে মদদ দিচ্ছে আমেরিকা। আমাদের দেশের সরকার চায় আমেরিকার সমর্থন। সে কী করে ফিলিস্তিনের পক্ষে কথা বলবে? স্বাভাবিকভাবেই তাদের মনে প্রশ্ন ফিলিস্তিনের পক্ষ নিলে যদি দাদা নারাজ হয়ে যায়।

শুক্রবার (১৩ অক্টোবর) জুমার নামাজের পর শহরের ডিআইটি মসজিদের সামনে হেফাজতে ইসলামের বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

সারারাত ঘুমাই না, সব খবর পাই: শামীম ওসমান
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) একেএম শামীম ওসমান বলেছেন, কাফনের কাপড় মাথায় বেঁধে নেমেছি এবার। মৃত্যুর সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট নিয়েছি। এ দেশ আপনার আমার। দেশের জন্য আপনার আমার বাবা-মা রক্ত দিয়েছেন। আমরা আর বলব না খেলা হবে, ফাটাফাটি হবে এবার। সোনারগাঁ থেকে আমরা দেখাবো ফাটাফাটি কাকে বলে।

শামীম ওসমান বলেন, আমি চিঠি লিখে বলেছিলাম আমাকে মনোনয়ন দিয়েন না। কারণ আমি এমপি না হলে কিছু হবে না। কিন্তু শেখ হাসিনা না এলে দেশ ধ্বংস হয়ে যাবে। এটা বড় যুদ্ধ। সারারাত ঘুমাই না, আমি সব খবর পাই। আমি জানি ওরা কোনো দিক দিয়ে এগোচ্ছে আর ওরাও জানে আমি কোনো দিক দিয়ে এগোচ্ছি।

বুধবার (১১ অক্টোবর) বিকেলে আওয়ামী লীগের জনসভা সফল করতে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের প্রস্তুতি সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার কিছু হলে ফল ভোগ করতে হবে: সাখাওয়াত
জেলা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, সারা দেশের মানুষ আজ উদ্বিগ্ন। বেগম খালেদা জিয়া হাসপাতালে আছেন। তার সুচিকিৎসার ব্যবস্থা যদি সরকার না করে তাহলে তার ফলাফল চিরজীবন আওয়ামী লীগকে ভোগ করতে হবে।

বুধবার (১১ অক্টোবর) নারায়ণগঞ্জ জেলা আদালত প্রাঙ্গণে ইউনাইটেড লইয়ার্স ফ্রন্ট নারায়ণগঞ্জ বার ইউনিটের অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে একথা বলেন তিনি।

নারায়ণগঞ্জের মানুষ রুখে দাঁড়িয়েছে: মঈন খান
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, এ সরকার উন্নয়নের নামে মেগা দুর্নীতি করেছে। দেশনেত্রী আমাকে কিছুদিনের জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছিলেন। আজ যখন সরকারের কেউ ১০ কোটি টাকা প্রকল্প নিয়ে যায় সরকার সেটিকে বাড়িয়ে ১০০ কোটি টাকা করে নিয়ে যেতে বলে। ৫০ কোটি করে ভাগাভাগি।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ড এলাকায় পাসপোর্ট অফিস সংলগ্ন গলিতে বিএনপির একদফা দাবিতে চলমান কর্মসূচির অংশ হিসেবে ফতুল্লার সমাবেশে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদেরকে ৩৬ ঘণ্টার আল্টিমেটাম আব্দুস সালামের
ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, হাসিনার একটা সেক্রিটারি আছে। এ দলটা হলো ভুয়া। সকালে এক কথা বিকেলে আরেক কথা বলে। ওবায়দুল কাদের সিঙ্গাপুর গিয়েছিল চিকিৎসা করাতে। এসে বিএনপিকে ৩৬ দিনের আল্টিমেটাম দিয়েছেন। আমি ওবায়দুল কাদেরকে ৩৬ ঘণ্টার আল্টিমেটাম দিলাম। পুলিশ র‍্যাব ছাড়া কোথায় যুদ্ধ করবেন বলেন। আমরা খেলতে রাজি আছি।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ড এলাকায় পাসপোর্ট অফিস সংলগ্ন গলিতে বিএনপির একদফা দাবিতে চলমান কর্মসূচির অংশ হিসেবে ফতুল্লার সমাবেশে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

তৈমূর ভাইয়ের সিদ্ধান্তে একমত নই, আমৃত্যু বিএনপির সঙ্গে আছি: খোরশেদ
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপি নেতা মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেছেন, আমার পরিবারের অভিভাবক আমার ভাই তৈমূর আলম খন্দকার। কিন্তু তিনি অন্য দল করার যে সিদ্ধান্ত নিয়েছেন, তার সঙ্গে আমি ও আমরা একমত নই। আমি আমৃত্যু বিএনপির একজন ভোটার হিসেবে আছি, থাকব। এখন আমার কোনো পদ নেই তবে আমি বিএনপির একজন সদস্য। আমাকে যদি আমার ভাইয়ের কারণে দল বহিষ্কারও করে তবুও আমি এ দলের সঙ্গেই রাজপথে আছি।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের মাসদাইরে একটি মাঠে বিশাল প্যান্ডেল করে অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

২০৪০ সালে শীর্ষ দশ ধনী দেশের একটি হবে বাংলাদেশ: শামীম ওসমান
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আমাদের সাথে প্রধানমন্ত্রীর অনেক ক্ল্যাশ হত। আমাদের অবস্থা তখন প্যালেস্টাইনের যুবকদের মত। আমরা বলতাম হত্যার বদলে হত্যা চাই। শেখ হাসিনা বলতেন না, আমি আমার পিতার হত্যার বিচারের জন্য এসেছি মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে চাই।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জে আনসার ও গ্রাম পুলিশ প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে অংশ নিয়ে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীকে ভ্যাকসিন হিরো বলা হয়: স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আমরা গ্যারান্টি দিচ্ছি কেউ না খেয়ে মরবে না। করোনার সময় আপনারা দেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সারা বিশ্বের নেতা। কখনও তাকে মাদার অব হিউম্যানিটি আবার কখনও তাকে ভ্যাকসিন হিরো বলা হয়। আমাদের দেশে যেভাবে স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে তার ফলে তাকে ভ্যাকসিন হিরো বলা হয়।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তারেক ভালো লোকদের লাথি মেরে বের করে দিয়েছে: শামীম ওসমান
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, বিএনপিতে অনেক ভালো ভালো লোক ছিল। অনেক ভালো নেতা ছিল। কিন্তু বিএনপির ভালো লোকদের তারেক লাথি দিয়ে বের করে দিয়েছে। তারেক যেমন লোক, তেমনই লোকজনকে বেছে নিয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের বন্দরের সমরক্ষেত্রে আওয়ামী লীগের কর্মী সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।  

সরকার দালাল নির্বাচন কমিশন বসিয়েছে: আজম খান
সরকার দালাল নির্বাচন কমিশন বসিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে শহরের হোসিয়ারি সমিতি মিলনায়তনে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জ খালি করে ঢাকায় গিয়ে খেলব: শামীম ওসমান
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, এখন ব্রিটিশ প্রধানমন্ত্রী পা গেঁড়ে বসে আমার নেত্রীর সঙ্গে কথা বলে। আপনাদের শিখতে হবে। আমেরিকার রাষ্ট্রপতি সেলফিও তোলে। এগুলো সাবজেক্ট না। সাবজেক্ট হলো বাংলাদেশের মানুষ তাকে বিশ্বাস করে।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে আগামী ১৬ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে আওয়ামী লীগের সমাবেশকে ঘিরে সোনারগাঁয়ে আওয়ামী লীগের কর্মী সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

আমাদের সঙ্গীদের গুম করা হয়েছিল: সেলিম ওসমান
নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেছেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে চলবেন তারাই আমার সঙ্গে থাকবেন। একুশ বছর বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। আমাদের সঙ্গীদের নিয়ে গুম করা হয়েছিল।  

শনিবার (৯ সেপ্টেম্বর) বন্দরের ধামগড় ও মদনপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে পুলিশের চেহারা পাল্টে গেছে: স্বরাষ্ট্রমন্ত্রী
বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে পুলিশের চেহারা পাল্টে গেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ পুলিশ লাইনসে আয়োজিত কমিউনিটি পুলিশিং সমাবেশে অংশ নিয়ে এ মন্তব্য করেন  তিনি।

একসময় দারিদ্র্য দেখাতে জাদুঘর নির্মাণ করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
একসময় দারিদ্র্য দেখাতে জাদুঘর নির্মাণ করতে হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ পুলিশ লাইনসে আয়োজিত কমিউনিটি পুলিশিং সমাবেশে অংশ নিয়ে একথা বলেন তিনি।

দলের লোক দেবোত্তর সম্পত্তি খাবে বলব না, এটা হবে না: খোকন সাহা
নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা বলেছেন, সনাতন ধর্মাবলম্বীদের আট থেকে নয় শতাংশ ভোট। আপনারা একটি এলাকার এমপি নির্বাচিত করতে পারবেন।হিন্দুদের ভোট আওয়ামী লীগের জন্য রিজার্ভ, মুক্তিযুদ্ধের পক্ষের জন্য রিজার্ভ।  

শুক্রবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বারদী ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

কঠোর সংগ্রামের জন্য প্রস্তুত থাকুন: মিন্টু
বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু বলেছেন, বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন হবে। সে নির্বাচনে মানুষ যাকে ভোট দিবে সে সরকার গঠন করবে। আওয়ামী লীগ এখন আর রাজনৈতিক দল না। আমাদের আপত্তি নেই। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন দাবি না মানলে ফয়সালা হবে রাজপথে। আপনারা কঠোর সংগ্রামের জন্য প্রস্তুত থাকুন। আমরা আমাদের দাবি আদায় করেই ছাড়ব।  

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জের খানপুর এলাকায় মহানগর বিএনপির পদযাত্রায় প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

আলেমদের মুক্তি না দিলে সাইনবোর্ড রাস্তা বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি
হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আবদুল আউয়াল বলেছেন, ওলামাদের কষ্ট দিয়েছেন হয়রানি করেছেন। নিশ্চয়ই আপনাদের আল্লাহর সঙ্গে যুদ্ধ করতে হবে। সে শক্তি কী আপনাদের আছে। অতিদ্রুত ওলামাদের মুক্তি দিয়ে সুসম্পর্ক গড়ুন। আগামী দিনে ক্ষমতায় বসে থাকতে চান, আলেমদের সঙ্গে সুসম্পর্ক ছাড়া ক্ষমতায় টিকে থাকতে পারবেন না। আপনাদের মসনদ তছনছ হয়ে যাবে।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে শহরের ডিআইটি এলাকায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হক ও মনির হোসেন কাশেমীসহ সব আলেম ওলামাদের মুক্তির দাবিতে ওলামা পরিষদের আয়োজিত গণমিছিলের পূর্বে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলে দিয়েছেন দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না: শাহ্ নিজাম
নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেছেন, এ দেশ বিশ্বের মানচিত্রে আজ ৩৭তম। আজ যড়যন্ত্র হচ্ছে যে তোমরা আমাকে সেন্টমার্টিন দাও আমরা তোমাকে ক্ষমতা দেব। শেখ হাসিনা বলে দিয়েছেন দেশ বিক্রি করে আমরা ক্ষমতায় আসতে চাই না। মানু্ষের উন্নয়নের কাজ করেছি। মানুষ সমর্থন দিলে ক্ষমতায় আসবো। তোমাদের কাছে দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে ফতুল্লায় জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

একতরফা নির্বাচনে অংশ নেব না, করতেও দেব না: রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী বলেছেন তাকে সরানোর নাকি চেষ্টা করা হচ্ছে। আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই আপনাকে সরাবে জনগণ। জনগণই বেছে নেবে কাকে ক্ষমতায় রাখবে আর কাকে রাখবে না। জনগণ চায় আপনি পদত্যাগ করুন এবং একটি নির্দলীয় নিরপেক্ষ সরকার দিন। যেন মানুষ সুষ্ঠুভাবে ভোটটা দিতে পারে। একেই তো গণতন্ত্র বলে। আপনি কী গণতন্ত্র মানে জানেন প্রধানমন্ত্রী? আপনি ক্ষমতায় থাকতে চান যেভাবে তারই শিকার শহীদুল ইসলাম টিটু। অর্থাৎ বিরোধী দলের জন্য কোনো মাঠ থাকবে না। সরকারের দুর্নীতির বিরুদ্ধে কথা বলার মতো কোন লোক থাকবে না। কেউ বললে তার অবস্থা হবে টিটুর মতো। এই হল বর্তমান পরিস্থিতি।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লায় পুলিশের গুলিতে চোখের দৃষ্টি হারানো ফতুল্লা থানা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম টিটুর বাড়িতে তাকে দেখতে এসে এসব কথা বলেন তিনি।

ডিবির পোশাক পরে ছাত্রলীগ-যুবলীগ গুলি করেছে: সাখাওয়াত
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা ডিবির পোশাক পরে আমাদের ওপর দুদিন আগে অবস্থান কর্মসূচিতে হামলা করেছে। এর আগে আপনারা রক্ষীবাহিনী গঠন করে কিন্তু ক্ষমতা ধরে রাখতে পারেননি। এবারও পারবেন না।

তিনি আরও বলেন,  নির্যাতন করে এদেশের মানুষকে পশ্চিম পাকিস্তানিরা দাবিয়ে রাখতে পারেনি, আমরা কিন্তু দেশ স্বাধীন করেছি। আমাদের আন্দোলন ক্ষমতায় যাওয়ার নয়, জনগণের অধিকার আদায়ের।

সোমবার (৩১ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

‘তত্ত্বাবধায়ক সরকার জাপার জন্য গলার কাঁটা’
নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ও জাতীয় সেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা বলেছেন, ১৯৯১ সালে তৎকালীন রাষ্ট্রপতি প্রয়াত পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ সর্বদলীয় সিদ্ধান্ত মোতাবেক শান্তিপূর্ণভাবে ক্ষমতা ছেড়ে দেন তত্ত্বাবধায়ক সরকারের প্রধান বিচারপতি শাহাবুদ্দিন আহমেদের কাছে। তিনি যখন শপথ নিলেন তখন বলেছিলেন সব রাজনৈতিক দলকে সমান সুযোগ সুবিধা দেবেন। তিনি শপথ নেওয়ার কিছুদিন পরে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু এরশাদের নামে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি শুরু করেন। নির্বাচনী তফসিল ঘোষণার পরে সব দলের প্রধানরা রেডিও টেলিভিশনে ভাষণ দেওয়ার সুযোগ পান কিন্তু পল্লীবন্ধু এরশাদকে সেই ভাষণ থেকে বিভিন্ন ছল-চাতুরি করে শাহাবুদ্দিন সরকার ষড়যন্ত্র করে দূরে রাখেন।

শনিবার (২২ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার নোয়াগাঁও চর কামালদী বালুর মাঠে অনুষ্ঠিত নোয়াগাঁও ইউনিয়ন জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘নির্বাচন কমিশন ইন্তেকাল কমিশন হয়ে গেছে’
ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ বলেছেন, নির্লজ্জ সিইসি আওয়ামী লীগের দলীয় ক্যাডারে পরিণত হয়ে গেছে৷ তফসিল ঘোষণার পর নির্বাচন কমিশন সর্বোচ্চ ক্ষমতা রাখে। অথচ সে আওয়ামী লীগকে খুশি করতে গিয়ে বলল তিনি মারা যায়নি! তিনি মারা গেলে শান্তি হতো। আমরা একে সিইসি বলতে পারি না ছিছি বলি। নির্বাচন কমিশন ইন্তেকাল কমিশন হয়ে গেছে।

শুক্রবার (১৬ জুন) ডিআইটি এলাকায় চরমোনাই পীর মুফতি ফয়জুল করিমের ওপর হামলার প্রতিবাদের আয়োজিত বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

সরকারের পায়ের তলায় মাটি নেই: জোনায়েদ সাকি
গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, দেশে এমন একটা সরকার আছে, যারা আপনার-আমাকে নিয়ে মোটেও চিন্তিত নন। তারা প্রতিদিন জনগণকে বিপদের মুখে ফেলছে। মুক্তিযুদ্ধের চ্যানম্পিয় দাবি করা দল এখন আর একটা সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে পারছে না। তাদের পায়ের তলায় মাটি নাই। জনগণ যে তাদের আর এক মুহূর্তের জন্য দেখতে চায় না, সেটা তারা বুঝে গেছেন।  

তিনি আরও বলেন, ২০১৮ সালের মতো কলঙ্কময় নির্বাচন বাংলাদেশের ইতিহাসে আর হয়নি। এ নির্বাচন আগের সব অনিয়মকে ছাড়িয়ে গেছে। এসব করেও তারা টিকে আছেন। টিকে আছে এই কারণেই যে, জনগণ ঠিকঠাক মতো মাঠে নামেনি। তাই মাঠে নামেন, আওয়ামী সরকার পালানোর জায়গা পাবে না। রাজপথ দখলে নিতে হবে। যারা প্রতিনিয়ত আপনাদের দমন করছে, তাদের ধাওয়া দিতে হবে। আগামী বাংলাদেশ কীভাবে চলবে তা জনগণ ঠিক করবে।

শুক্রবার (২ জুন) নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে বিকেলে জাতীয় সংগীতের মধ্য দিয়ে গণসংহতি আন্দোলনের দুই দিনব্যাপী সম্মেলনের কার্যক্রম শুরু হয়।  

মানুষ আ. লীগ মুক্ত তত্ত্বাবধায়ক সরকার চায়: পারভীন
নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) আড়াইহাজার উপজেলা সদর আশিক সুপার মার্কেটে উপজেলা মহিলা দলের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কন্দ্রীয় মহিলা দলের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার।

প্রধানমন্ত্রী মৃত্যুকে ভয় করেন না, কিন্তু সুষ্ঠু নির্বাচন ভয় পান: রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আমরা কারও জীবন নিতে চাই না। কাউকে আঘাত করতে চাই না। আমরা শেখ হাসিনার শাসনের অবসান চাই। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। প্রধানমন্ত্রী বলেছেন, তিনি মৃত্যুকে ভয় করেন না। কিন্তু তিনি সুষ্ঠু নির্বাচনকে ভয় পান।

মঙ্গলবার (২৩ মে) বিকেলে শহরের খানপুর ৩শ শয্যা বিশিষ্ট হাসপাতালের সামনে মহানগর বিএনপির পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুকে হত্যার পর আ.লীগ নেতারা গর্তে লুকিয়েছিলেন: কাদের সিদ্দিকী
বঙ্গবন্ধু যখন মারা যান, তার তিন ছেলেকে যখন মেরে ফেলা হয়, অনেক বড় বড় আওয়ামী লীগ নেতারা ইঁদুরের গর্তে লুকিয়েছিলেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, বীর উত্তম।

শনিবার (১৮ মার্চ) সন্ধ্যায় নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে কৃষক শ্রমিক জনতা লীগের কর্মীসভায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

নারায়ণগঞ্জকে নতুন বউয়ের মতো সাজাতে চাই: শামীম ওসমান
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে অনেকে অনেক কথা বলে, গালাগালি করে, আমি শুনি না। আল্লাহকে চেনার চেষ্টা করছি।গীবত করা যে কত খারাপ, তা কোরআনে বলা আছে। নারায়ণগঞ্জে যারা গীবত গান, তাদের বলতে চাই, এগুলো করে লাভ হবে না। আমার স্বপ্ন, আমি নারায়ণগঞ্জকে নতুন বউয়ের মতো সাজাতে চাই।

শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জে লক্ষ্মীনারায়ণ কটন মিলস উচ্চ বিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী, নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা অন্ধকারে আলো নিয়ে এগিয়ে চলছেন: মতিয়া চৌধুরী
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, আমাদের নেত্রী জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু বলেছিলেন, বাংলার মানুষ যেন ক্ষুধায় অন্ন পায়, পরনের বস্ত্র পায়, শিক্ষার আলোয় আলোকিত হয়। সেজন্য আমাদের প্রধানমন্ত্রী পরিশ্রম করে যাচ্ছেন।

বৃহস্পতিবার (১৫ মার্চ) সন্ধ্যায় বিদ্যানিকেতন হাই স্কুলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

দল ক্ষমতায় আসলে লুটেপুটে খাবেন: বিএনপির ইউসুফ
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু বলেছেন, আমাদের কাজ করতে দিন। আমরা সরকারের পতন ঘটাই। তারপর দল যদি ক্ষমতায় আসে, আপনারা লুটেপুটে খাবেন। আমাদের আপত্তি নেই।

বুধবার (১৫ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় একটি রেস্টুরেন্টে সদর থানা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির পরিচিতি সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

তারেক জিয়া বাংলাদেশে আসতে পারবে না: আনোয়ার
নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, তারেক জিয়া বাংলাদেশে আসতে পারবে না। শেখ হাসিনা তার কার্যক্রমে আরও একবার ক্ষমতায় আসবেন। কারণ শেখ হাসিনা জনগণের কল্যাণে কাজ করেন।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

‘বিদ্যুতের বদলে তারেক জিয়া খাম্বা কিনেছিল’
নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা বলেছেন, উন্নয়নে দেশ ছেয়ে গেছে। সারা দেশে উন্নয়ন হয়েছে।ফ্লাইওভার ও ব্রিজে ছেয়ে গেছে বাংলাদেশ।  

তিনি বলেন, বিনা পয়সায় নেত্রী তৃতীয় ডোজ পর্যন্ত টিকা দিয়েছেন। চল্লিশ হাজার কোটি টাকা ব্যয় করে নেত্রী টিকা দিয়েছেন। আমরা প্রচার করি না।  

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে অংশ নিয়ে এসব কথা বলেন এই নেতা।

রাষ্ট্র এবং সরকারকে গুলিয়ে ফেলেছে আ. লীগ: আলাল
আগামী ৪ ফেব্রুয়ারি দ্রব্যমূল্য বৃদ্ধি, গ্যাস বিদ্যুৎ পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে, আইন শৃঙ্খলা বাহিনীর একাংশের বাড়াবাড়ির প্রতিবাদে ও রাজবন্দিদের মুক্তির দাবিতে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ঘোষণা করেছে বিএনপি।

বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে ১০ দফা দাবিতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

সবখানে রাজনীতি টেনে আনবেন না: নেতাকর্মীদের কাদের
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ আমাদের দেশ গভীর ষড়যন্ত্রের মুখে। এ দেশ আবারও সাম্প্রদায়িকতার ছোবলে আক্রান্ত, জঙ্গিবাদের যারা এদেশে সূচনা করেছে, তাদের পৃষ্ঠপোষকতায় আবারও হিংস্র থাবা দৃশ্যমান।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে সোনারগাঁয়ে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি।

‘চুরি না করলে প্রতি মাসে একটি করে পদ্মা সেতু বানানো সম্ভব’
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, ঢাকায় এক ব্যক্তি মেয়র হতে চেয়েছিলেন। তিনি একটি সাইনবোর্ড লাগালেন আর নিচে লেখলেন আমাকে জানতে ক্লিক করুন তারপর ওয়েবসাইট দেওয়া।

মানুষ বলে আপনাকে জানতে ক্লিক করবো কী, আমরা এমনি জানি আপনি ভূমিদস্যু। তারা ডিজিটাল বাংলাদেশ বলে দেশকে ভয়াবহ অবস্থায় নিয়ে গেছে।


তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ কী হবে আমরা বুঝি। স্মার্ট বাংলাদেশ হবে চুরি ডাকাতির বাংলাদেশ। প্রতি মাসে ২৮ হাজার কোটি টাকা চলে যায়। বিদ্যুৎ খাতে ভর্তুকি ২৮ হাজার কোটি টাকা দেওয়া হয়। সরকার চুরি না করলে বাংলাদেশ প্রতি মাসে একটি করে পদ্মা সেতু বানানো সম্ভব শুধুমাত্র বিদ্যুৎ খাতের টাকা দিয়ে।

সোমবার (৯ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জের মিশনপাড়ায় হোসিয়ারি সমিতি মিলনায়তনে ‘বিএনপির রাষ্ট্র কাঠামো মেরামত’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বিএনপি নির্বাচনের জন্য মুখিয়ে আছে: আজম খান
বিএনপির ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান বলেছেন, কাল ওবায়দুল কাদের ও হাছান মাহমুদ বিএনপিকে নির্বাচনে যাওয়ার জন্য ডাক দিয়েছেন। তাদের কথা শুনলে হাসি পায়।

তিনি বলেন, আমরা তো গত চৌদ্দ বছর ধরেই নির্বাচনে যেতে চাই। তাদের বলতে চাই, নির্বাচনে যাওয়ার জন্য বিএনপি মুখিয়ে আছে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে আসুন।

রোববার (৮ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিএনপির ঘোষিত যুগপৎ আন্দোলনের ১০ দফা দাবি ও রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখার ব্যাখ্যা ও বিশ্লেষণ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

এটা নির্বাচনের বছর, অনেক অপতৎপরতা ঘটবে: ডিবি প্রধান
নির্বাচনের বছরে অনেক অপতৎপরতা ঘটবে বলে আশঙ্কা করছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। জনগণকে সঙ্গে নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির দিকে বিশেষ খেয়াল রাখার কথাও উল্লেখ করেছেন তিনি।

শনিবার (৭ জানুয়ারি) নারায়ণগঞ্জের আলী আহমদ চুনকা পাঠাগারে জাতীয় সাপ্তাহিক বিষের বাঁশীর ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।