শনিবার, ২৭ জুলাই ২০২৪

|

শ্রাবণ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

না.গঞ্জে বকেয়া বেতন না দিয়েই দুই গার্মেন্টস বন্ধ, প্রতিবাদে রাস্তায় শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৫:৪১, ১০ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৭:০৯, ১০ ফেব্রুয়ারি ২০২৪

না.গঞ্জে বকেয়া বেতন না দিয়েই দুই গার্মেন্টস বন্ধ, প্রতিবাদে রাস্তায় শ্রমিকরা

ফাইল ছবি

নারায়ণগঞ্জে ক্রোনী গ্রুপের অবন্তী কালার টেক্স লিমিটেডে কর্মরত শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ না করেই কারখানাটি বন্ধ করার প্রতিবাদে সড়ক অবরোধের চেষ্টা করে বিক্ষোভ করেছে কারখানার শ্রমিকরা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০ টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা ফতুল্লার বিসিক শিল্পাঞ্চলে কারখানাটির সামনে এ বিক্ষোভ প্রদর্শন করে শ্রমিকরা। 

পরে শিল্প পুলিশের পক্ষ থেকে মালিক পক্ষের সাথে কথা বলে সোমবার বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা ফিরে যান। কারখানাটির ডাইং ও নিটিংসহ বিভিন্ন সেকশনে অন্তত ৭ হাজার শ্রমিক কাজ করেন।

 শিল্প পুলিশ-৪ এর পরিদর্শক (ইনটেলিজেন্স) সেলিম বাদশা বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে বুধবার ও বৃহস্পতিবার ডিসেম্বর মাসের আংশিক ও জানুয়ারি মাসের বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ করেন কারখানার শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল থেকে কারখানার ভেতরে আন্দলনের নামে কাজ বন্ধ করে অস্থিরতা তৈরীর চেষ্টা করে শ্রমিকরা, এসময় কারখানায় বহিরাগতরা তাদের হুমকি দেয় এমন অভিযোগ এনে তারা কারখানা তালাবদ্ধ করে বিক্ষোভ শুরু করে। পরে বিকেলে 'বেআইনিভাবে শ্রমিক ধর্মঘট ও বিশৃঙ্খলা সৃষ্টির' কারণ উল্লেখ করে কারখানাটি বন্ধ ঘোষণা করে মালিকপক্ষ।

এদিকে সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন রূপসী গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের পোশাক কারখানার শতাধিক শ্রমিক।

শ্রমিকদের সূত্রে জানা যায়, গত নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত ৩ মাসের বেতন বকেয়া থাকার পরও তাদের বেতন না দিয়ে কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে। এ কারণে তারা রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।