বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ১৫ কিলোমিটার যানজট, যাত্রী ভোগান্তি চরমে

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:০৫, ১৭ মার্চ ২০২৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ১৫ কিলোমিটার যানজট, যাত্রী ভোগান্তি চরমে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় ১৫ কিলোমিটার অংশ জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। 

শুক্রবার (১৭ মার্চ) সকাল থেকে মহাসড়কের কাঁচপুর থেকে মেঘনা টোলপ্লাজা পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

যাত্রী ও স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৯ টার পর থেকে মহাসড়কে যানজেটর সৃষ্টি হয়। বেলা বাড়ার সাথে সাথে যানজেটের তীব্রতা বাড়তে থাকে। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে দূর পাল্লার যাত্রীরা। ঘন্টার পর ঘণ্টা যানবাহনে বসে সময় পার করতে হচ্ছে। 

বন্ধুদের নিয়ে কুমিল্লা বেড়াতে যাচ্ছেন আফজাল হোসেন। যাত্রী আফজাল হোসেন বলেন, ‘সকাল সাড়ে ১০ টার দিকে কাঁচপুর এলাকায় আসার পর থেকে যানজটে মধ্যে আছি। সড়কের দুপাশে তীব্র যানজট রয়েছে। দেড় ঘন্টা বসে থেকে বাস একটু এগোতে পেরেছে। এভাবে যানজটে বসে থাকলে সারা দিনেও কুমিল্লা যেতে পারবো না। 

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবুল কাশেম আজাদ বলেন, ছুটির দিনে প্রায় সময় যানজট থাকে। আজ সকাল থেকে যানজট শুরু হয়েছে। মহাসড়কের কাঁচপুর থেকে মেঘনা টোল প্লাজা পর্যন্ত প্রায় ১৫-২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এখনো যানজট রয়েছে। যানজট নিরসনের আমরা কাজ করছি।

কেন এই জানজট সৃষ্টি হয়েছে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ছুটির দিনে গাড়ির চাপ বেশি। একারণে যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া অন্য কোন কারণ নেই।