শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সিদ্ধিরগঞ্জে নির্মাণাধীন বাড়িতে ৫ লাখ টাকা চাঁদা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:০৯, ৩ মে ২০২৩

সিদ্ধিরগঞ্জে নির্মাণাধীন বাড়িতে ৫ লাখ টাকা চাঁদা দাবি

ফাইল ছবি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে দাবিকৃত ৫ লাখ টাকা চাঁদা না পেয়ে একটি নির্মাণাধীন বাড়িতে হামলার অভিযোগ উঠেছে হযরত আলী (৬০) ও রফিকুল ইসলাম মিন্টু ওরফে পাঠা মিন্টু (৪২) নামে দুই ব্যক্তির বিরুদ্ধে। 

বুধবার (৩ মে) দুপুরে সিদ্ধিরগঞ্জের নাসিক ২ নম্বর ওয়ার্ডের আব্দুল আলী পুল এলাকায় মোস্তফা মিয়ার বাড়িতে এ ঘটনাটি ঘটে। 

এসময় হযরত আলী ও রফিকুল ইসলাম মিন্টু ওরফে পাঠা মিন্টুর নেতৃত্বে একটি সংঘবদ্ধ গ্রুপ লাঠিসোটা নিয়ে ওই বাড়িতে হামলা চালিয়ে রাজমিস্ত্রিদের অকথ্য ভাষায় গালিগালাজ করে নির্মাণ কাজ বন্ধ করে দেয়। 

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে বিষয়টি জানানো হলে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সানোয়ার হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এলে আগে থেকেই হামলাকারীরা পালিয়ে যায়।

এর আগে একই দিন সকালে ভুক্তভোগী  মোস্তফা মিয়ার মেয়ে মিতু আক্তার (২২) বাদী হয়ে সিদ্ধিরগঞ্জের আব্দুল আলী পুল এলাকার মৃত দিলবর সরদারের ছেলে হযরত আলী ও একই এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে রফিকুল ইসলাম মিন্টু ওরফে পাঠা মিন্টুকে আসামী করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মিতু আক্তারের বাবা মোস্তফা মিয়া অনেকদিন ধরে অসুস্থ। গত ১ মাস ধরে তাদের বাড়ি নির্মাণের কাজ চলছে। নির্মাণ কাজ শুরু হওয়ার পর থেকে বিবাদী হযরত আলী ও রফিকুল ইসলাম মিন্টু ওরফে পাঠা মিন্টু নির্মাণ কাজে নানাভাবে বাঁধা প্রদান করে আসছে। বিবাদীরা মিতুর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবিসহ তাদের বিভিন্ন ধরণের ভয়-ভীতি, খুন, জখমসহ হুমকি প্রদান করতে থাকে। আজ সকালে তার বাড়িতে কাজ করা শ্রমিকদের তারা অহেতুক মারধর করার চেষ্টা করেন। 

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত হযরত আলী জানায়, আমি কেন হামলা করতে যাবো? ওইখানে আমার ক্রয়কৃত জমি রয়েছে। আমি কি আমার জায়গায় চাঁদা চাইতে যামু। তারা আমাকে আমার জায়গা বুঝিয়ে দিচ্ছে না। আমি এক মাস আগেই আদালতের মাধ্যমে এই জমির উপর নিষেধাজ্ঞা করিয়েছি। পুলিশ এসে তাদের কাজ বন্ধ করে গেছে।

অভিযোগের সত্যতা নিশ্চিত করে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সানোয়ার হোসেন জানায়, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে লেবারদের কাছে শুনেছি অভিযুক্তরা নাকি তাদেরকে গালিগালাজ করে কাজ বন্ধ করে দিয়েছে। এমনকি তাদেরকে র‌্যাব দিয়ে উঠিয়ে নিয়ে জীবনের শিক্ষা দিবে। আমি হযরত আলীর সাথে যোগাযোগ করলে সে আমাকেও পাত্তা দেয়নি। সে বলে গরীবরা নাকি মানুষই না। সে যা বলে তাই সঠিক। 

এসআই সানোয়ার আরো জানান, আমি অভিযুক্ত হযরত আলীকে বলেছি, যদি ওই জমিতে আপনার কোন মালিকানা থাকে তবে আদালতে যান। আদালত নির্দেশ দিলে পুলিশই এসে কাজ বন্ধ করে দিবে, আপনার বন্ধ করতে হবে না।