শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

|

মাঘ ১৯ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সাজিয়ে মামলা দিয়ে শেষ রক্ষা হয় না: সরকারকে ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:২৯, ৩০ নভেম্বর ২০২২

সাজিয়ে মামলা দিয়ে শেষ রক্ষা হয় না: সরকারকে ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সারাদেশে নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবি মামলার নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাজিয়ে সাজিয়ে আর মামলা দেবেন না। এতে শেষ রক্ষা হয় না।

ফখরুল বলেন, এর মধ্যে র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা এসেছে। এবার জনগণের নিষেধাজ্ঞা যদি আসে, তাহলে আরও ভয়াবহ পরিস্থিতি হবে। তাই গায়েবি মামলা, হামলা ও গ্রেপ্তার বন্ধ করুন এবং জনগণের আন্দোলনকে শান্তিপূর্ণভাবে চলতে দিন। নিজেরা সেফ এক্সিট নিন।

বুধবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন মির্জা ফখরুল। পুলিশের মিথ্যা ও গায়েবি মামলা, পুলিশের নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি এই সমাবেশের আয়োজন করে।

সমাবেশে বিএনপি মহাসচিব বলেন, গণসমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানে আমরা স্বাচ্ছন্দ্য বোধ করছি না। চারদিকে দেয়াল দিয়ে ঘেরা ওই জায়গায় সবদিকে আসা-যাওয়ার রাস্তা নেই। একটা মাত্র গেট দিয়ে এক-দুজন মানুষ ঢুকতে পারে; বের হতে পারে না। তাই সোহরাওয়ার্দী উদ্যানের সিদ্ধান্ত পরিবর্তন করুন। জনগণের ভাষা বুঝে ব্যবস্থা গ্রহণ করুন। না হলে এর সব দায়-দায়িত্ব সরকারের।

তিনি বলেন, বিএনপির সমাবেশে যে যানবাহন জটের কথা বলা হয়েছে, এটা খোঁড়া যুক্তি। শনিবার সরকারি ছুটির দিন। সেদিন কোনো রকমের যানবাহনের জট থাকে না। নয়াপল্টনে বহু সমাবেশ হয়েছে। এখানে জাতীয় সমাবেশ হয়েছে, মহাসমাবেশ হয়েছে। ২০ দলীয় জোটের সমাবেশ হয়েছে। কোনোদিন কোনো সমস্যা হয়নি।

তিনি আরও বলেন, সরকারের কানে কথা যায় না; তারা বুঝতে চায় না। দেয়ালের লেখা ওরা বুঝতে চায় না; মানুষের চোখের ভাষা বুঝতে চায় না। সে কারণে তারা একটার পর একটা ভুল সিদ্ধান্ত নিচ্ছে।

দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, সারাদেশে গায়েবি মামলার সঙ্গে এখন নাটুকে মামলা শুরু হয়েছে। সরকার ও প্রশাসন অগ্নিসংযোগ করছে, বিস্ফোরণ ঘটাচ্ছে। আবার তারাই মামলা দিচ্ছে। কিন্তু এবার জনগণ ফুঁসে উঠেছে। এবার তাদের রক্ষা নাই।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, সরকারের নির্দেশে অপকর্ম করলেও এর দায় থেকে পুলিশ রেহাই পাবে না।

মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁঁইয়া, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা খায়রুল কবীর খোকন, ফজলুল হক মিলন, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, মীর সরাফত আলী সপু, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানি প্রমুখ বক্তব্য দেন।