মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪

|

আষাঢ় ৩১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে ৮৫ কোটি টাকা নির্মাণ ব্যয়ে ১৬ কিলোমিটার রাস্তার কাজের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৩৫, ৩ জুন ২০২৩

আপডেট: ১৭:৩৫, ৩ জুন ২০২৩

রূপগঞ্জে ৮৫ কোটি টাকা নির্মাণ ব্যয়ে ১৬ কিলোমিটার রাস্তার কাজের উদ্বোধন

পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

নারায়ণগঞ্জ রূপগঞ্জ উপজেলায় বাগবের বাজার হতে পূর্বগ্রাম ও ফজুর বাড়ির মোড় থেকে কাঞ্চন ব্রিজ পর্যন্ত ৮৫ কোটি টাকা নির্মাণ ব্যয়ে ১৬ কিলোমিটার সড়ক প্রশস্ত করন ও সংস্কার কাজের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (০৩ এপ্রিল) দুপুরে কাঞ্চন ব্রিজ সংলগ্ন হাবিবনগর এলাকার হাবিবুর রহমান হারেজ সিটি কলেজ মিলনায়তনে আলোচনা সভা শেষে কাজের উদ্বোধন করেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেন, আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় থাকলেই দেশে উন্নয়ন হয়।  দেশে যত উন্নয়ন হয়েছে সবই আওয়ামী লীগের শাসন আমলে হয়েছে; এসব উন্নয়নের কৃতিত্ব একমাত্র বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

 বিএনপি-জামায়াত জোট রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে দেশে কোনো উন্নয়ন করেনি উ‌ল্লেখ ক‌রে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) আরো ব‌লেন, বিএনপি-জামায়াত জোট ‌দে‌শের উন্নয়ন চায় না, তারা জনগণকে বিভ্রান্ত করতে চায়; কেউ বিএনপি-জামায়াতের গুজব-অপপ্রচারে কান দেবেন না।

উদ্বোধন কালে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভূঁইয়া, উপজেলা এলজিইডি প্রকৌশলী জামাল উদ্দিন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হারেজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আলম লীলা, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম শাহেদ, জেলা পরিষদের সদস্য আনসর আলী, ইউপি চেয়ারম্যান কামরুল হোসেন তুহিন, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান হাবিব, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তফিজুর রহমান শাহিন, এমায়েত হোসেনসহ আরো অনেকে। 

উপজেলা এলজিইডি প্রকৌশলী জামাল উদ্দিন বলেন, বাগবের বাজার হতে পূর্বগ্রাম ও ফজুর বাড়ির মোড় থেকে কাঞ্চন ব্রিজ পর্যন্ত স্বরূপ কি অত্যন্ত গুরুত্বপূর্ণ সড়ক। পূর্বাচল  সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে। বিশেষ করে ভারী যানবাহনগুলো বেশি চলাচল করে। টেকসই মানের সড়ক নির্মাণের লক্ষ্যে  একটু সময় লেগেছে। এ সড়কটি  ৮৫ কোটি টাকা নির্মাণ ব্যয়ে ১৬ কিলোমিটার দীর্ঘ সড়কে ১৮ ফুট কার্পেটিং, হার্ট সোল্ডার ৪ ফুট ও সফট সোল্ডার ৪ ফুট করা হবে। আরে কাজটি পেয়েছেন ঠিকাদার প্রতিষ্ঠান এনডিই। ৩০ মে ২০২৩ থেকে ২৮ মে ২০২৪ সালের মধ্যে কাজটি সমাপ্ত করা হবে। 

পরে, পূর্বাচল জয় বাংলা চত্বরে রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কার্যালয়ের উদ্বোধন করেন এবং বৃক্ষরোপণ করেন, পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।