রোববার, ০৩ মার্চ ২০২৪

|

ফাল্গুন ১৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ফতুল্লায় বিএনপির ১১ নেতাকর্মীর নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:৩১, ১ ডিসেম্বর ২০২৩

ফতুল্লায় বিএনপির ১১ নেতাকর্মীর নামে মামলা

ফাইল ছবি

নারায়নগঞ্জের ফতুল্লার পঞ্চবটী মুক্তারপুর সড়কের শাসনগাঁও শাহী মসজিদ এলাকায় গাড়ী ভাংচুর ও রাস্তায় অগ্নিসংযোগের ঘটনায় ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রাসেল মাহমুদসহ ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো অনেকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

শুক্রবার (১ ডিসেম্বর) ফতু্ল্লা মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এতে আসামি করা হয়েছে গ্রেপ্তারকৃত ফতুল্লা থানার স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রাসেল মাহমুদ,ফতুল্লা থানা কৃষক দলের সভাপতি আমির হোসেন, ফতুল্লা থানা ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান দোলন, সদস্য সচিব রিয়াদ দেওয়ান, যুবদল নেতা রতন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি শরিফ হোসেন মানিক, যুবদল নেতা মনির, এনায়েত নগর ইউনিয়ন ছাত্রদল নেতা জুম্মন, ফতুল্লা থানা বিএনপির সদস্য কায়েস আহম্মেদ পল্লব, এনায়েত নগর ইউনিয়ন যুবদলের সাধারন সম্পাদক জসিম ও কাশিপুর ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আরিফ মন্ডল।

এর আগে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে ফতুল্লার পঞ্চবটী মুক্তারপুর সড়কের বিসিক এলাকায় হরতালের সমর্থনে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মশাল মিছিল করে রাস্তায় অগ্নিসংযোগ সহ দুটি ট্রাক ভাংচুর করে।

জানা যায়, বৃহস্পতিবার রাতে বিসিক সড়কে শতাধিক নেতাকর্মী নিয়ে মশাল মিছিল বের করেন থানা যুবদল ও স্বেচ্ছাসেবক দল। এতে নেতৃত্ব দেন থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রাসেল মাহমুদ। মিছিল থেকে হরতালের সমর্থনে নানা স্লোগান দিয়ে নেতাকর্মীরা একটি তেলবাহী ট্রাক ও একটি কাভার্ডভ্যানে ভাংচুর চালায় ও অগ্নিসংযোগের চেষ্টা করে। 

ফতু্ল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া জানান, রাতে পঞ্চবটী মুক্তারপুর সড়কের বিসিক এলাকায় মশাল মিছিল সহ রাস্তায় ব্যারিকেড দিয়ে  রাস্তায় অগ্নিসংযোগ সহ দুটি ট্রাকে ভাংচুরের চেষ্টা করলে সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়। পরবর্তীতে পুলিশ  রাসেল মাহামুদকে গ্রেপ্তার করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।