বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

|

ফাল্গুন ৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে অন্তঃসত্তা নারীকে নির্যাতনের পর আনন্দ-উল্লাসে ডন শমসেরের রাতভর জলসা    

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৫২, ১০ ডিসেম্বর ২০২৩

রূপগঞ্জে অন্তঃসত্তা নারীকে নির্যাতনের পর আনন্দ-উল্লাসে ডন শমসেরের রাতভর জলসা    

ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়ার ডন শমশেরের মাদকের আখড়ার তথ্য আইনশৃঙ্খলা বাহিনীর কাছে বলে দেওয়ায় ও স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার পক্ষে কাজ করায় সুমাইয়া আক্তার (২০) নামে ৮ মাসের অন্তঃসত্তা নারীকে অমানুষিক নির্যাতন করেছে শমশের ও তার বাহিনী। 

এখানেই শেষ নয়। ঘটনায় উল্লেসিত হয়ে শনিবার রাতে ডন শমসের তার অফিসকক্ষে বসায় জলসা। জলসায় রাতভর চলে নৃত্য, মদপান আর নারী নিয়ে ফূর্তির ঘটনা। এ ঘটনার পর থেকে চনপাড়াবাসী আতঙ্কে রয়েছেন। 

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে নিরাপত্তাহীনতায় ভোগা পরিবারটি সাংবাদিক সম্মেলন করে নিরাপত্তা ও বিচার দাবী করেছেন।    

গত শুক্রবার রাতে চনপাড়ার অঘোষিত ডন শমসেরের নেতৃত্বে ৮ মাসের অন্তসত্তা সুরাইয়া আক্তারকে অমানুষিক নির্যাতনের ঘটনা ঘটানো হয়। গত শনিবার সকালে অন্তঃসত্তা গৃহবধূর শশুর আওলাদ হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় অভিযোগh দিলেও পুলিশ কোন পদক্ষেপ গ্রহণ করেনি বলে ভুক্তভোগী পরিবার জানান।

ভুক্তভোগী আওলাদ হোসেন জানান, উপজেলার চনপাড়ার এলাকার শমসের আলী চাঁদাবাজ, সন্ত্রাসী হিসেবে পরিচিত। শমসের ইউপি সদস্য হওয়ার পর থেকে চনপাড়ায় মাদকের একছত্র আধিপত্য বিস্তার করে চলছে। চনপাড়ার বাসিন্দাদের দিয়ে শমসের আলী মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসাসহ নানা রকম অপকর্ম চালিয়ে থাকে। আওলাদ হোসেন ডন শমসের ও তার বাহিনীর অপকর্মের তথ্য আইনশৃঙ্খলাবহিনীর কাছে জানিয়ে দেয়। এছাড়া আওলাদ রূপগঞ্জের স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার পক্ষে কাজ করেন। এতে ক্ষিপ্ত হয়ে উঠে শমসের। শুক্রবার রাতে শমসের, শাহাবুদ্দিন, আপন, মিনারা ও তার বাহিনী দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আওলাদের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। একপর্যায়ে তার অন্তস্বত্বা স্ত্রীকে নির্যাতন করে। এ ঘটনায় আওলাদ হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় অভিযোগ করে। 

পুলিশ শমসেরের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করায় শনিবার রাতে শমসের তার অফিসে জলসার আসর বসায়। জলসায় রাতভর চলে নৃত্য, মাদক সেবন ও নারী নিয়ে ফূর্তির ঘটনা। জলসার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে গোটা রূপগঞ্জে নিন্দার ঝড় বইছে।  

চনপাড়ার স্থানীয় বাসিন্দারা বলছেন, বজলু মরে গিয়ে আরেক বজলুর আর্বিভাব ঘটেছে। গোটা চনপাড়াকে অশান্ত করে তুলছে ডন শমসের ও তার বাহিনী। 

নাম প্রকাশ না করার শর্তে ষাটোর্ধ্ব মহিলা বলেন, শমসের মেম্বর অওনের পর থেইক্যা আরো বেশি খারাপ অইয়া গেছেগা। চনপাড়ার মানুষের এহন শান্তি নাই। ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে চাঁদাবাজি, গুম, খুন, মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে নেয় শমসের। বর্তমানে শমসের চনপাড়ার নতুন ডন হিসেবে পরিচিত। রূপগঞ্জের জনৈক এক প্রভাবশালীর শেল্টারে শমসের তার এ অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছে বলে জানান স্থানীয়রা।

এ ব্যাপারে অভিযুক্ত শমসেরে মুঠোফোনে বেশ কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

জেলা পুলিশের ’গ’ সার্কেলের সহকারী পুলিশ সুপার আবির হোসেন বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। মামলার তদন্ত করে আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।