রোববার, ০৩ মার্চ ২০২৪

|

ফাল্গুন ১৯ ১৪৩০

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

কেউ আর সত্য কথা বলে আমার মত আসামী হবেন না

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:০৩, ১১ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ২৩:০৩, ১১ ফেব্রুয়ারি ২০২৪

কেউ আর সত্য কথা বলে আমার মত আসামী হবেন না

ফাইল ছবি

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা বলেছেন, সত্য কথা বলায় আমি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়রের দায়ের করা মিথ্যা মামলার আসামী। কেউ আর সত্য কথা বলে আমার মত আসামী হবেন না। বিশেষ করে সাংবাদিক ভাইদের প্রতি অনুরোধ, আপনারা কখনো সত্য লিখবেন না, অতীতে সত্য লিখে অনেক সাংবাদিক মেয়রের মামলায় জেল খেটেছেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর করা একটি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হাইকোর্ট হাজিরা দিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

রবিবার (১১ ফেব্রুয়ারি) আদালত থেকে বের হয়ে এড. খোকন সাহা বলেন, আমার বিরুদ্ধে এরশাদ, খালেদা জিয়া, জোট সরকারের আমলে মামলা দিয়েছিল, কষ্ট পাই নাই। কিন্তু এখন পেলাম। নারায়ণগঞ্জ থেকে ঢাকা কোটে হাজিরা দিতে কত কষ্ট, একমাত্র ভুক্তভোগীরা জানেন। আমিও সত্য কথা বলেছিলাম। সত্য কথা বলার জের অনেক বেশি দিতে হয়। তবে, যারা দেবত্তোর সম্পত্তি, মসজিদের সম্পত্তি, মাদ্রাসা সম্পত্তি, ওয়াকফা সম্পত্তি খাবে। এর বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। আমাদের সকলের মনে রাখা উচিত সত্যের জয়, কেউ আটকাতে পারে না।

প্রসঙ্গত, ২০২১ সালে ৪ জানুয়ারি সাইবার ট্রাব্যুনালে মামলাটি করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী। মামলাটি তদন্তের জন্য অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দায়িত্ব দেওয়া হয়। মামলায় মেয়র সেলিনা হায়াৎ আইভী অভিযোগ করেন, ‘হিন্দু লাইভস ম্যাটার’ নামে একটি ইউটিউব চ্যানেলে দেওয়া বক্তব্যে তাকে জড়িয়ে হিন্দুদের দেবোত্তর সম্পত্তি দখলের মিথ্যা অভিযোগ তুলেছেন খোকন সাহা। এ সংক্রান্ত দু’টি ভিডিও ওই ইউটিউব চ্যানেলে প্রকাশিত হওয়ার কথা মামলায় উল্লেখ করা হয়েছে। ভিডিও দু’টির দৈর্ঘ্য যথাক্রমে ১৪ মিনিট ৪৮ সেকেন্ড এবং ১২ মিনিট ৪২ সেকেন্ড। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৭, ২৮, ২৯, ৩১ ও ৩৫ ধারায় করা এই মামলা করা হয়। মামলার অপর আসামি ‘হিন্দু লাইভস ম্যাটার’ নামে ইউটিউব চ্যানেলটির প্রকাশক ও সঞ্চালক কানাডা প্রবাসী প্রদীপ দাস।