সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

চাঁদা না পেয়ে বৃদ্ধার বাড়ির নির্মাণ কাজে বাধা

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:০৪, ৩ জানুয়ারি ২০২৪

চাঁদা না পেয়ে বৃদ্ধার বাড়ির নির্মাণ কাজে বাধা

ফাইল ছবি

সোনারগাঁয়ের বাইশটেকি এলাকায় এক লাখ টাকা চাঁদা না পেয়ে  এক বৃদ্ধার জমিতে বাড়ি নির্মাণকাজ বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় শহীদুল্লার বিরুদ্ধে। 

এ ঘটনায় গত বুধবার (৩ জানুয়ারী) ভুক্তভোগী শামসুল হক (৬৭) বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন। 

অভিযুক্ত আসামীরা হলেন - সোনারগাঁয়ের বাইশটেকী মধ্যপাড়া এলাকার মৃত আকতার হোসেনের স্ত্রী মানসুরা বেগম (৪৭), তার দুই ছলে সাকিব (২২) ও নয়ন(২৭) এবং বাইশটেকী এলাকার আঃ মোতালিবের ছেলে শহীদুল্লাহ (৩৫)

অভিযোগ সূত্রে জানা যায়, সোনারগাঁয়ের বাইশটেকী মধ্যপাড়া এলাকার মৃত আকতার হোসেনের স্ত্রী মানসুরা বেগম (৪৭) ও তার দুই ছলে সাকিব (২২) দের সাথে ভুক্তভোগী শামসুল হকের (৬৭) সাথে তার বসত বাড়ী জমি নিয়া অনেক দিন যাবৎ বিরোধ চলছিলো। প্রায় ৫/৬ মাস পূর্ব হতে তিনি বসত বাড়ীতে চারতলা বিল্ডিং এর নির্মান কাজ শুরু করেন। উক্ত বিল্ডিং এর একতলার ছাদ দিয়ে বিল্ডিং এর দরজা জানালা দেওয়ার কাজ শুরু করলে,  তারা  উক্ত কাজে বাঁধা দেয়। গত ইং ২১/১২/২০২৩ তারিখ বিকালে স্থানীয় শহীদুল্লাহ সোনারগাঁ থানাধীন বাইশটেকী মধ্যপাড়া সাকিনসথ ভুক্তভোগীর নির্মাণাধীন বিল্ডিং এ এসে সে তার নিকট ১ লক্ষ টাকা চাঁদা দাবী করে। গত ০১/০১/২৪ তারিখে আসামী শহীদুল্লাহ তাকে সোনারগাঁ থানাধীন গঙ্গাপুর বাজারে সিরাজ উদ্দিনের চায়ের দোকানের সামনে পেয়ে পুনরায় ১ লক্ষ টাকা চাঁদা দাবী করে। তিনি উক্ত টাকা দিতে অস্বীকার করলে শহীদুল্লাহ তাকে চড়-থাপ্পড় মারার জন্য এগিয়ে আসলে, বাজারে থাকা লোকজন এগিয়ে তাকে উদ্ধার করে।

ভুক্তভোগী বৃদ্ধা শামসুল হক বলেন, এ শীতের মধ্যে খুব কষ্টে রাতযাপন করতে হচ্ছে আমাদের। তারা আমাদের ঘরের দরজা জানালাও লাগাতে দিচ্ছে না। আমার নাতিদের রাতে প্রতিবেশিদের বাড়িতে ঘুমাতে হয়। তারা পড়াশোনা করতে পারছে না। আমার ছেলে বিদেশ থাকে। আমি একা বাসায় থাকি। প্রায় সময় তারা হুমকি ধামকি দিয়ে আসছে, আমার পায়ে সমস্যা লাঠি ভর করে চলাচল করি। আমি আদালতের কাছে এর সুষ্ঠ বিচার চাই। 

এ বিষয়ে অভিযুক্ত সাকিব বলেন, তার বিল্ডিংয়ের  অনেকাংশ  আমাদের জমির উপর। তাই আমরা ভবনের নির্মাণ কাজে বাঁধা দিয়েছি।

এ বিষয়ে অভিযুক্ত শহীদুল্লাহ চাঁদা চাওয়ার বিষয়টি অস্বীকার বলেন, আমি নিজে দাঁড়িয়ে থেকে শামসুল হকের বল্ডিংএর কাজ করে দিয়েছি। বৃদ্ধা শামসুল হক বাড়ি কেনো নির্মান করতে পারছে না? এ বিষয়ে সে কোনো সদুত্তর দিতে পারেনি।  

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, অভিযোগটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।