শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২

|

আশ্বিন ১৪ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

মহানগর বিএনপিতে তৃতীয় ব্যক্তি, পেতে পারেন নিয়ন্ত্রণ!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:৪৬, ৮ সেপ্টেম্বর ২০২২

মহানগর বিএনপিতে তৃতীয় ব্যক্তি, পেতে পারেন নিয়ন্ত্রণ!

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ মহানগর বিএনপিতে এক ব্যবসায়ী নেতাকে নিয়ে শুরু হয়েছে নতুন করে আলোচনা সমালোচনা। কে এই ব্যক্তি তা নিয়েও রয়েছে প্রশ্ন। তবে তৃতীয় এ ব্যবসায়ী নেতাই আগামীতে নারায়ণগঞ্জ ৫ আসনের কাঙ্গারি হতে পারেন এমনতাই জানা গেছে একাধিক সুত্রে।

দলীয় একাধিক সুত্র জানায়, মহানগর বিএনপির কমিটি যখন আসন্ন তখন এক ব্যবসায়ী নেতাকে দল থেকে সভাপতির দায়িত্ব দেয়ার কথা চিন্তা করা হচ্ছে। সে ব্যক্তিকে ইতোমধ্যে বলা হয়েছে নারায়ণগঞ্জ ৫ আসন কেন্দ্রীয় নির্বাচনের চিন্তা ভাবনা করতে। মহানগর বিএনপির নিয়ন্ত্রণ তার হাতে দেয়া হলে এবং একজন সাংগঠনিক ব্যক্তিতে দলের দায়িত্বে দেয়া হলে দুজন মিলে দলকে গতিশীল করতে পারবেন বলে মনে করছে হাইকমান্ড। 

জানা যায়, মহানগর বিএনপির বর্তমান সভাপতি আবুল কালাম বর্তমানে শারীরিক অসুস্থতার কারণে দলে অনুপস্থিত। তিনি চিকিৎসার জন্য রয়েছেন দেশের বাইরে। দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু এখন অধিকতর বয়জৈষ্ঠ মানুষ। তিনি নিজেও হার্টের রোগী। তার শারীরিক অবস্থাও রাজপথের জন্য উপযুক্ত নয়। এমন অবস্থায় তাদের বিকল্প না খুঁজলে মহানগর বিএনপিতে প্রাণ দেয়া সম্ভব হচ্ছেনা।

বর্তমানে মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপুর উপস্থিতি দেখা যায় সকল কর্মসূচীতে। তিনি নিজে উপস্থিত থেকে সকল কর্মসূচী নেতাকর্মীদের নিয়ে পালন করান। মাইক, স্ট্রেজসহ প্রশাসনিক অনুমতি সকল কার্যক্রম নিজেই দায়িত্ব নিয়ে পালন করে থাকেন। অন্য নেতারাও থাকেন তার পাশে।

এদিকে কেন্দ্রীয় হাইকমান্ড মনে করছে, একজন সাংগঠনিক নেতার পাশে যেন তাকে আর্থিক সাপোর্ট দিতে পারে সেজন্য একজন ব্যবসায়ী নেতাকে মহানগরের নিয়ন্ত্রকের আসনে বসানো হবে। এভাবে সাজালে দলে শৃঙ্খলা ফিরবে এবং রাজপথে অবস্থান জোরালো হবে। তবে কে সেই নেতা তা এখনি প্রকাশ করতে চাননা কেউ। 

তবে ব্যবসায়ী এ নেতা বিগত দিনেও মহানগর বিএনপির রাজনীতির সাথে যুক্ত ছিলেন আগামীতেও থাকবেন বলে জানা গেছে।