সোমবার, ১৩ মে ২০২৪

|

বৈশাখ ২৮ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বঙ্গবন্ধু সড়কে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:২৭, ১৭ মে ২০২২

বঙ্গবন্ধু সড়কে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা 

ফাইল ছবি

অল্প বৃষ্টিতেই নাজেহাল অবস্থা সৃষ্টি হয় নারায়ণগঞ্জের অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক চাষাঢ়ার বঙ্গবন্ধু সড়কে। জমে থাকা এই পানির কারনে ভোগান্তি পোহাতে হয় নগরবাসীকে। বঙ্গবন্ধু সড়কের এই জলাবদ্ধতার স্থায়ী সমাধান চান নগরবাসী৷ 

জনতার মেন্ডেট নিয়ে টানা তৃতীয়বারের মত নাসিকের মেয়র নির্বাচিত হয়েছেন ডা. সেলিনা হায়াৎ আইভী। তাকে ঘিরে আশা আকাঙ্খাও একটু বেশিই। তাইতো এবার যতদ্রুত সম্ভব বঙ্গবন্ধু সড়কের এই জলাবদ্ধতা থেকে পরিত্রান পেতে চাইছেন তারা। 

সরেজমিনে দেখা গেছে, ঘন্টা দুয়েক বৃষ্টি হলেই বঙ্গবন্ধু সড়কের বেশ কয়েকটি পয়েন্টে পানি জমে যায়। এর ফলে চলাচলরত পথচারীদের দুর্ভোগ পোহাতে হয়। পাশাপাশি এর ফলে সড়কে যান চলাচলেও ব্যাঘাত ঘটে।

প্রকৌশলীরা জানান, সড়কটির মাঝের অংশটি উচু এবং অন্য দুইটি দিক নিচু হওয়ার কারনেই মূলত সড়কটির কিছু কিছু জায়গায় পানি জমে থাকে। তাছাড়া সড়কের ড্রেনটিও রাস্তার চেয়ে নিচু নয় বরং সমান। এ কারনেই বৃষ্টি হলে ড্রেন থেকে পানি সড়কে চলে আসে।

শহরের চাষাঢ়া এলাকায় অবস্থিত নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনের সড়কে মাঝারি বৃষ্টি হলেই পানি জমে যায়৷ 

এর কারণ হিসেবে তারা বলেন, বৃষ্টি হলে চাষাঢ়া বালুর মাঠ এলাকার পানি ড্রেনের মাধ্যমে বঙ্গবন্ধু সড়কের ড্রেনে এসে পড়ে পাশাপাশি চাষাঢ়া এলাকার পানিও ড্রেনে করে এদিক দিয়েই বেরিয়ে যায়৷ ফলে দুই দিক থেকে আসা পানির স্রোতের কারনে ড্রেন থেকে উপচে পানি রাস্তায় উঠে আসে। 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নিজেদের তৃতীয় মেয়াদে এসে নাসিকের এত বাঘা বাঘা প্রকৌশলীদের টিম থাকার পরেও নাসিকের এমন বেহাল দশা কেন সে প্রশ্ন এখন সর্বত্র। পাঁচ মিনিটের বৃষ্টিতে শহরের প্রধান সড়ক পানির নিচে তলিয়ে যাওয়াকে প্রকৌশলীদের ব্যর্থতা হিসেবেও দেখছেন নগরবাসী। প্রকৌশলীরা নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করলে নগরবাসীকে এই ভোগান্তি পোহাতে হতোনা বলে দাবী করছেন সাধারণ মানুষজন। 

বঙ্গবন্ধু সড়কে চলাচলকারী পথচারী রিজওয়ান আহমেদ জানান, সড়কে জলাবদ্ধতার কারণে নানা সময়ে আমাদের ভোগান্তি পোহাতে হয়। হাঁটাচলা করতে অসুবিধা হয়। অনেকসময় এর ফলে দুর্ঘটনাও ঘটে। আমরা এর থেকে পরিত্রান চাই।

জলাবদ্ধতা ইস্যুতে নগরবাসীর দাবী, আমরা আপনাকে ভোট দিয়ে নির্বাচিত করেছি। এখন আমাদের দেখভাল করার দায়িত্ব আপনার। আমরা অবিলম্বে জলাবদ্ধতা সমস্যা দূরীকরণে নাসিকের কার্যকর উদ্যোগ কামনা করছি।