শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

|

মাঘ ১৯ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জে শিশুদের খাওয়ানো হবে কৃমি নিয়ন্ত্রণ ট্যাবলেট

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:৩৭, ১৮ জানুয়ারি ২০২৩

নারায়ণগঞ্জে শিশুদের খাওয়ানো হবে কৃমি নিয়ন্ত্রণ ট্যাবলেট

এডভোকেসি সভা

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ মোস্তফা আলী বলেছেন, ২২-৩১ জানুয়ারি পর্যন্ত জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে স্কুলের ৫-১৬ বছরের শিক্ষার্থীদের ক্ষুদে ডাক্তার টিমের মাধ্যমে কৃমি নিয়ন্ত্রণ ট্যাবলেট খাওয়ানো হবে। এবার ট্যাবলেটটি ভরা পেটে চুষে খাওয়ানো হবে। বাসা বাড়িতে কোন শিক্ষার্থী যারা কৃমির ঔষধ ৩০ দিন পূর্বে খেয়েছে তারাও এই কৃমি নিয়ন্ত্রণ ট্যাবলেটের আওতায় থাকবে। প্রতিটি স্কুলের পরিচালনা কর্তাদের সুযোগ বুঝে এই ৯দিনে ওই সব স্কুলের শিক্ষার্থীদের ট্যাবলেট সম্পূণ করা হবে। প্রতিটি শিশুদেরকে এই কৃমি নিয়ন্ত্রণ ঔষধ খাওয়াতে অভিভাবকদের আন্তরিক হতে। এই ঔষদের কারণে কোন শিশু ক্ষতিসাধণ হওয়া সম্ভবনা নেই।

বুধবার (১৮ জানুয়ারি) বেলা ১১টায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ-২০২৩ পালন উপলক্ষ্যে এডভোকেসি সভায় তিনি একথা বলেন।

এসময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের হেলথ স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ার বেগম বলেছেন, শিশুদের কৃমি নিয়ন্ত্রণ ঔষধ চকলেট বলে তাদের খাওয়াতে পারেন। খুব সহজ উপায়ে তাদের এই কৃমি নিয়ন্ত্রণ ঔষধ দিতে পারবেন। আগে ছিলো টিপ সিষ্টেমন এবার কৃমি নিয়ন্ত্রণ ঔষধটি চুষে খাওয়ানো যাবে।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সহকারী উপ-মাধ্যমিক শিক্ষা অফিসার গুলশান আরা, বন্দর সহকারী উপ-মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাকির হোসাইন সহ এনজিও ও স্বাস্থ্য সেবা প্রদানকারী ম্যানেজার ও সুইপারভাইজাররা।