সোমবার, ২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

গরুর গোশত ৩শ থেকে ৫শ টাকা কেজি!

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৩, ১৮ জুন ২০২৪

গরুর গোশত ৩শ থেকে ৫শ টাকা কেজি!

গোশত

ঈদের দিন বিকেলে নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে গরুর গোশত বিক্রি শুরু হয়। গোশত বিক্রি চলে রাত পর্যন্ত। যেখানে ঈদের আগের দিন গরুর গোশত বিক্রি হয়েছে ৯শ কেজি সেখানে হটাত শহরের মোড়ে মোড়ে ৩ শ থেকে ৫শ টাকা কেজিতে ঈদের দিন গরুর গোশত বিক্রি হওয়ায় যাদের সামর্থ্যে রয়েছে তারা অনেকেই এসব বিক্রেতাদের কাছ থেকে গোশত ক্রয় করেছেন।

সোমবার (১৮ জুন) রাতে শহরের চাষাঢ়া রেললাইন, ২ নং রেলগেট এলাকা, কলেজ রোড মোড় এলাকাসহ বিভিন্ন স্থানে অস্থায়ী এসব বিক্রেতাদের দেখা যায় ৩শ থেকে ৫শ টাকা কেজি দরে গরুর গোশত বিক্রি করতে।

জানা যায়, সকাল থেকে বিভিন্ন স্থানে কোরবানি হওয়া গরুর গোশত সংগ্রহ করে বিকেলে এরা বিক্রি করতে শুরু করেন। সারাদিন বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করা গরুর এসব গোশত একসাথে মিলিয়ে তারা বিক্রি করে থাকেন। কেজি প্রতি গোশত ভেদে ৩শ থেকে ৫শ টাকা করে বিক্রি করে থাকেন বিক্রেতারা।

চাষাঢ়া রেললাইন এলাকার রবি নামে অস্থায়ী এমন এক বিক্রেতা জানান, আমরা সকাল থেকে গরুর গোশত বিভিন্ন বাড়ি থেকে নিয়ে থাকি। আমাদের খাবারের গোশত রেখে বাকিটা বিক্রি করে দেই কারণ আমাদের তো ফ্রিজ নেই যে রেখে খাব। পরিবারের ও আশেপাশের সবার গোশতগুলো নিয়ে আমরা এখানে বিক্রি করে দেই। ৩শ থেকে ৫শ টাকা দরে আমরা বিক্রি করে থাকি গরুর গোশত গুলো।

রমিজ নামে এক ক্রেতা জানান, আমরা তো ভাই নিম্ন মধ্যবিত্ত। চাকুরি করি যা বেতন পাই তা দিয়ে চলেফিরে গরুর গোশত কিনার মত এত অর্থ হয়না। তাই এখান থেকে ঈদের দিন রাতে এসে গোশত কিনি। পরে পরিবার নিয়ে খাই। এটা আমি খারাপ মনে করিনা।