মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

|

চৈত্র ৫ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

জানুয়ারিতে ১৪টি মাদক মামলা, সাড়ে ৩ কোটির বেশি মূল্যের মাদকদ্রব্য উদ্ধার 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৩:১৫, ২ ফেব্রুয়ারি ২০২৩

জানুয়ারিতে ১৪টি মাদক মামলা, সাড়ে ৩ কোটির বেশি মূল্যের মাদকদ্রব্য উদ্ধার 

প্রতীকী ছবি

রাজধানীর সন্নিকটস্থ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় নতুন বছরের প্রথম মাসে অন্যান্য মামলা থেকে মাদক মামলার সংখ্যা বেশি হয়েছে। পুরো মাসে ১৪টি মাদক মামলা দায়ের করা হয়েছে এ থানায়। তবে প্রশাসনের বিভিন্ন বাহিনীর লাগাতার অভিযানে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ মাদকদ্রব্যও।

দেশে সকল প্রকার অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে কঠোর ভূমিকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অন্যান্য অপরাধের তুলনায় এ থানায় সর্বদা এগিয়ে মরণনেশা এ মাদকদ্রব্য। 

সিদ্ধিরগঞ্জ থানা সুত্রে জানা গেছে, ২০২৩ সালের জানুয়ারি মাসে সর্বমোট ৪৪টি মামলা দায়ের করা হয়েছে সিদ্ধিরগঞ্জ থানায়। যার মধ্যে নেশাজাতক মাদকের সংখ্যাই বেশি। 

দায়ের হওয়া মামলাগুলো হলো: মাদক ১৪টি, হত্যা ১টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু ২টি, দ্রুত বিচার আইনে ২টি, দস্যুতায় ১টি, ডাকাতির প্রস্তুতি ১টি, ডিজিটাল নিরাপত্তায় ১টি, সড়ক পরিবহনে ১ টি এবং চুরি মামলা ২টি ও চুরির চেষ্টায় ১টি এবং অন্যান্য মামলা ১৭টি।

পুলিশ জানায়, সিদ্ধিরগঞ্জের বিভিন্ন ওয়ার্ডে গতমাসে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ৬টি অভিযানে ২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। যার বাজার মূল্য আনুমনিক (৪০০০০) টাকা।

এ থানায় নারায়ণগঞ্জ ডিবি পুলিশের ১৫টি বিশেষ অভিযানে ৫৮৫০ ইয়াবা ট্যাবলেট, ৩৬ বোতল ফেনসিডিল, ১ কেজি ৬০৫ গ্রাম হেরোইন, ৩৬ কেজি গাঁজা ও ২৫ গ্রাম আইস উদ্ধার করে যার বাজার মূল্য আনুমানিক (৩৩০৪১০০০) টাকা।

র‍্যাব-১১ এর একাধিক অভিযানিক টিমের ৪টি অভিযান পরিচালনায় ৩৫ কেজি ৫০০ গ্রাম গাঁজা এবং ১৯২৫ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন। যার বাজার মূল্য (১২৮৭৫০০) টাকা।

এবং মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৫টি বিশেষ অভিযান পরিচালনা করে ৬ কেজি গাঁজা ও ৩০০০ হাজার পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে যার বাজার মূল্য আনুমানিক (১০,২০,০০০) টাকা।

দেশের অন্যান্য জেলার মতো নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে থানাও দিনদিন মাদকের হটস্পট হিসেবে পরিনত হচ্ছে। প্রশাসনের লাগাতার অভিযান চললেও বহাল রয়েছে কারবার। যা উদীয়মান যুবসমাজকে প্রতিনিয়ত ধ্বংসের দিকে ঢেলে দিচ্ছে বলে অভিযোগ সচেতন মহলের।

দেখা গেছে, পুরো জানুয়ারি মাসে প্রশাসনের চারটি বাহিনীর ২৮টি বিশেষ অভিযানে ২১জন কারবারিকে গ্রেফতার আদালত প্রেরণ করা হয়। এবং উক্ত কারবারিদের থেকে সর্বমোট ৩,৫৩,৮৮৫০০ টাকার মাদক উদ্ধার করা হয়েছে সিদ্ধিরগঞ্জ থানা এরিয়া থেকে। 

মাদক মামলা বেশি হওয়ার বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, আমরা সবসময় অন্যায়ের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি। মাদকের বিরুদ্ধে আমরা সবসময় অভিযান চালিয়ে যাচ্ছি। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।
ইতিমধ্যে গত একমাসে ১৪টি মাদক মামলা দায়ের হয়েছে সিদ্ধিরগঞ্জ থানায়। এখানে কোনো মাদক কারবারি, সন্ত্রাসী, ভূমিদস্যু, চাঁদাবাজকে ছাড় দেওয়া হবে না। যারা অন্যায় করবে তাদের শাস্তির আওতায় আনা হবে।