শনিবার, ২৭ জুলাই ২০২৪

|

শ্রাবণ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

নারায়ণগঞ্জের নৌকায় চড়ে এমপি হতে চান ৩১ জন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১২:৫২, ২৩ নভেম্বর ২০২৩

আপডেট: ১২:৫৮, ২৩ নভেম্বর ২০২৩

নারায়ণগঞ্জের নৌকায় চড়ে এমপি হতে চান ৩১ জন

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের পাঁচটি আসন থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে ফরম সংগ্রহ করেছেন দলের ৩১ জন নেতা।

এর মাঝে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে সবচেয়ে কম মনোনয়ন প্রত্যাশী রয়েছেন। আসনটি থেকে প্রতিদ্বন্দিতা করতে মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ।

অন্যদিকে সবচেয়ে বেশি মনোনয়ন প্রত্যাশি রয়েছেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে। আসনটি থেকে নৌকা মার্কার মনোনয়ন সংগ্রহ করেছেন ১৪ জন। । তারা হলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলি, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, উপজেলা আওয়াামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির সদস্য মাহফুজুর রহমান কালাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য এ এইচ এম মাসুদ দুলাল, উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা. আবু জাফর চৌধুরী বীরু, উপজেলা আওয়ামী লীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক, উপজেলা আওয়ামী লীগের সদস্য মনির হোসেন, আওয়ামী লীগের সমর্থক আনোয়ার হোসেন ও হাজী আব্দুল মতিন খান, সাবেক সংসদ সদস্য প্রয়াত মোবারক হোসেনের ছেলে ও আওয়ামী লীগ নেতা এরফান হোসেন দীপ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির সদস্য দীপক কুমার বনিক দীপু, কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ও তার সহোদর সোনারগাঁ উপজেলার ভাইস চেয়ারম্যান মো. বাবুল ওমর বাবু।

দলীয় সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন তিনজন। তারা হলেন- রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন ছয়জন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সাবেক রাষ্ট্রদূত ও বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন, আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহজালাল মিয়া, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান মোল্লা, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক তথ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইকবাল পারভেজ ও আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান হেলো সরকার।

নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ছয়জন। তারা হলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি.এম আরাফাত, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী রেজা উজ্জল ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল)।

জানা গেছে, বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ঢাকা জেলা আওয়ামী লীগের তেজগাঁওয়ের কার্যালয়ে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা। ওই দিন বেলা ১১টায় অনুষ্ঠেয় সভায় সভাপতিত্ব করবেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।