শনিবার, ২৭ জুলাই ২০২৪

|

শ্রাবণ ১১ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

ভাষা শহীদদের জন্য আমরা যথার্থ উপঢৌকন পাঠিয়েছি : মাসুম বিল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৩:৫৪, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ভাষা শহীদদের জন্য আমরা যথার্থ উপঢৌকন পাঠিয়েছি : মাসুম বিল্লাহ

দোয়া মাহফিল

২১ শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহিদদের স্মরণে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের উদ্যোগে খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকে এ কুরআন তেলাওয়াত ও দোয়া মহফিলের আয়োজন করে দলটি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতী মাসুম বিল্লাহ।

সভাপতিত্ব করেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুহাম্মদ ওমর ফারুক। সাধারণ সম্পাদক আবুল হাশিমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ছাত্র আন্দোলন নগর সহ-সভাপতি এইচ এম শাহীন আদনান, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ তারেক, কওমী মাদরাসা সম্পাদক আমির হামজা প্রমুখ নেতৃবৃন্দ।

এসময় মুফতি মাসুম বিল্লাহ বলেন, ভাষার জন্য যাঁরা শহীদ হয়েছেন তাদের জন্য সকাল থেকে পবিত্র কুরআন খতম ও দোয়া চলছে। অর্থাৎ ভাষাশহীদদের জন্য আমরা যথার্থ উপঢৌকন পাঠিয়েছি। কারণ তারা শহীদ। এদের জন্য দোয়া ও খতমে কুরআনের মত উপযুক্ত কোন কিছু নাই। কিন্তু আমরা অনেকে অজ্ঞতা বশত: গান বাজনা ও বিজাতীয় সংস্কৃতি অনুসরণের মাধ্যমে তাদের স্মরণ করে থাকি। এতে আমাদের স্মরণ-ই হয়, কিন্তু শহীদদের কোন উপকার হয় না। ইসলামী আন্দোলন বাংলাদেশ ও এ সহযোগী সংগঠন পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কলাণরাষ্ট্র মানে সেখানে মানুষ সহ সকল জীবজন্তুর পর্যন্ত কল্যাণ সাধিত হয়ে থাকে।

তিনি আরো বলেন, হযরত ওমর ফারুক (রা.) তার খেলাফতের আমলে বলেছিলেন, “ফুরাদ নদীর তীরে যদি একটি কুকুরও না খেয়ে মারা যায় তাহলে আমি ওমরকে আল্লাহর কাঠগড়ায় জবাবদিহী করতে হবে।” আর এটাই ইসলামী রাষ্ট্রব্যবস্থার একটি নমুনা মাত্র।