শুক্রবার, ২১ জুন ২০২৪

|

আষাঢ় ৭ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

আন্তরিকতার অভাব থাকলে সফল হওয়া যাবে না : রাজীব

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৭:৩৬, ৭ জুন ২০২৪

আন্তরিকতার অভাব থাকলে সফল হওয়া যাবে না : রাজীব

ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতা মাসুকুল ইসলাম রাজীব বলেছেন, জিয়াউর রহমান ও তার স্ত্রী আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়া বাংলাদেশের মানুষের হৃদয়ে স্থান দখল করে আছে। আমাদের সামর্থ ও সাধারণ মানুষের সমর্থন থাকা সত্বেও আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে পারিনি। আমাদের মধ্যে যে ভ্রাতৃত্বের বন্ধন থাকার কথা ছিল সেখানে গ্যাপ রয়ে গেছে। আন্তরিকতার অভাব থাকলে সফল হওয়া যাবে না। 

শুক্রবার (৭ জুন) সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের কর্মীসভায় অংশ নিয়ে একথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, বাংলাদেশের যখন ক্রাইসিস মোমেন আসে তখন নেতৃত্ব দেয়ার লোক পাওয়া যায় না। তৎকালীন সময়ে যারা ক্ষমতায় ছিলেন তারা কেউ এগিয়ে আসেন নি। জিয়াউর রহমান এগিয়ে এসে দেশকে ক্রাইসিস থেকে উদ্ধারের জন্য এ দলকে প্রতিষ্ঠা করেছিলেন। একই লক্ষ্যে তিনি এ দলের অঙ্গ সংগঠনগুলোকেও তৈরি করেছিলেন। সেই নেতার আদর্শ যেহেতু আমরা লালন করি তাহলে আজ এ দেশ ক্রাইসিস পালন করছে। মানুষ কষ্টে আছে। দ্রব্যমূল্যের উর্ধগতিতে মানুষ কষ্টে আছে। 

স্বাধীনতা আজ ভূলুণ্ঠিত। পাশ্ববর্তী দেশের গোলাম হিসেবে রাষ্ট্র পরিচালিত হতে হচ্ছে। আজ আমাদের মোক্ষম জবাব দেয়ার সময় এসেছে। এদেশের মানুষকে গণতন্ত্রের প্রকৃত স্বাদ দিতে ভূমিকা পালন করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের দলের দর্শন ছিল ব্যাক্তির চেয়ে দল বড় দলের চেয়ে দেশ বড়। আজ দলকে সুসংগঠিত করা সবচেয়ে জরুরি। কিন্তু আমরা দলকে সংগঠিত করতে গিয়ে ব্যাক্তিগত স্বার্থ জলাঞ্জলি দিতে ব্যার্থ হয়েছি।

একজন রাজনৈতিক কর্মীর আরেক কর্মীর প্রতি আপন ভাইয়ের চেয়ে সত্তর গুন মহব্বত থাকতে হবে। এভাবে যদি দেশে বিএনপির প্রতিটি নেতাকর্মী সাত দিন মাঠে থাকে তাহলে এ সরকারের কোন শক্তিই নেই ক্ষমতায় টিকে থাকার। তবে এক চেয়ারে পাশাপাশি বসেও আমাদের মধ্যে হীনমন্যতা কাজ করে।