সোমবার, ২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

কোন কট্টর মতবাদ এখন আর চলবে না : আইভী 

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৯:১১, ৭ জুলাই ২০২৪

কোন কট্টর মতবাদ এখন আর চলবে না : আইভী 

ফাইল ছবি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক বাংলাদেশ। জাতির পিতা যেটা শুরু করেছিলেন তার কন্যা শখ হাসিনা সেই ধারাবাহিকতায় কাজ করছেন। আমাদের মাঝে এখন ধর্মে অনেক দিক আছে। দিনশেষে আমরা একই সৃষ্টিকর্তার কাছে দোয়া করি। তিনি সকল ধর্মকে ভালবাসে। কোন কট্টর মতবাদ এখন আর চলবে না। আপনার বিচার হবে আপনার কর্মে। 

রোববার (৭ জুলাই) শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি। 

আইভী বলেন, ঈশ্বরের নাম জপার জন্য, আল্লাহর এবাদত করার জন্য হাজার হাজার ফেরেশতা ও দেবতা আছে। আমাদের মানুষদের তৈরি করেছেন তিনি মানুষের কাজ করার জন্য। মানুষের সেবা করার জন্য। 

তিনি বলেন, আমার এলাকা এটা। বহু স্মৃতিবিজড়িত এ এলাকা। আমার বাবার হাত ধরে এ এলাকায় ঘুরেছি আমি। এই পুরো এলাকায় আমার বাবার হাত ধরে বিচরণ ছিল। আমার যতটুকু করার দরকার আমি করব। আমি ওই চেয়ারে বসে দল মতের ঊর্ধে উঠে সবার জন্য কাজ করবো।

মানুষের ওপর ভালবাসার আর কিছু নেই। মানুষের মর্যাদা মানুষের কাছে বিশাল। রক্ত সকলের এক। মানুষ একজনেরই সৃষ্টি, সেটা সৃষ্টিকর্তা। আমরা নানান জনে তাকে নানান নামে ডাকি। সুতরাং মানুষে মানুষে যেন ভেদাভেদ না থাকে।

আইভী বলেন, আমরা অনেক বিষয় নিয়ে ঝগড়া করি। কিন্তু যারা মহান তাদের কাছে কোন জাত, ধর্ম, বর্ণ নেই। তাদের ধর্ম নেই, তাদের কাজ মানুষের জন্য কাজ করা।