মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২

|

আশ্বিন ১৮ ১৪২৯

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

চাকরি করে কী লাভ, যদি সড়কেই সব খরচ হয়!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৬:০৩, ৭ নভেম্বর ২০২১

চাকরি করে কী লাভ, যদি সড়কেই সব খরচ হয়!

চিটাগাং রোড

তেলের দাম বেড়ে যাওয়ায় সারা দেশের মত নারায়ণগঞ্জেও টানা তৃতীয় দিনের মত বন্ধ রয়েছে বাস, পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন গণপরিবহন। এতে সীমাহীন ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় বাধ্য হয়ে সিএনজি, প্রাইভেটকারে তিন থেকে চারগুণ অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে সাধারণ মানুষকে।

রোববার (৭ নভেম্বর) সকাল থেকে নারায়ণগঞ্জের চাষাড়া, কেন্দ্রীয় বাস টার্মিনাল, সাইনবোর্ড, চিটাগাং রোড, শিমরাইলসহ বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

এর আগের শুক্রবার ও শনিবার ছুটির দিন থাকায় মানুষকে এতটা ভোগান্তি পোহাতে দেখা যায়নি। রোববার অফিসের দিনে চালকরা আরও বেশি ভাড়া আদায় করছেন যাত্রীদের থেকে।

ঢাকা খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা রাজিউর রহমান জানান, তিনি অফিসে যাওয়ার উদ্দেশ্যে ভোর ৬ টায় বের হয়েছেন। কিন্তু গণপরিবহন না থাকায় সিএনজিতেই তার খরচ হয়েছে দেড়শো টাকা।

একই কথা জানান, ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মী আরহান।

তিনি বলেন, তিন চারগুণ টাকা দিয়ে অফিসে যেতে হচ্ছে। এভাবে চললে বেতনের টাকার সঙ্গে নিজের আরও কিছু যোগ করে শুধু ভাড়াই দিতে হবে। চাকরি করে কী লাভ, যদি সড়কেই সব খরচ হয়ে যায়।

এ ব্যাপারে বন্ধন পরিবহনের পরিচালক মহানগর সেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন জানান, কেন্দ্রীয় সিদ্ধান্তে বাস বন্ধ আছে। তবে নারায়ণগঞ্জ থেকে আগের ভাড়া নিয়ে চলছে বিআরটিসি বাস।