বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সিদ্ধিরগঞ্জে কেক কেটে জাতীয় শিশু দিবস ও শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ১৮:৫০, ১৭ মার্চ ২০২৩

সিদ্ধিরগঞ্জে কেক কেটে জাতীয় শিশু দিবস ও শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন

আলোচনা সভা

সিদ্ধিরগঞ্জে পবিত্র কোরআন তেলওয়াত, আলোচনা সভা ও কেক কেটে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং ১০৩ তম জন্মদিবস পালিত হয়েছে। 

শুক্রবার (১৭ মার্চ) সকাল ১০ টায় সিদ্ধিরগঞ্জের নাসিক ২ নং ওয়ার্ডের মিজমিজি পশ্চিম পাড়া উচ্চ বিদ্যালয়ের হল রুমে এ আলোচনা সভা ও  কেক কাটার আয়োজন করা হয়। 

মিজমিজি পশ্চিম পাড়া উচ্চ বিদ্যালয়ের দাতা ও প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব সুলতান মোঃ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অত্র স্কুলের সভাপতি আলহাজ্ব মোঃ ইয়াছিন মিয়া। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিজমিজি পশ্চিম পাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আবু বকর সিদ্দিক আবুল, দাতা সদস্য ফজলুল হক।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইয়াছিন মিয়া বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ আমাদের হতো না। কোন জাতিকে যদি ধ্বংস করতে হয় তাহলে তাদের সাংস্কৃতিকে ধ্বংস করতে হবে। তেমনি করে পাকিস্তানি হানাদার বাহিনীরা আমাদের মাতৃভাষাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুর জন্য তারা পারেননি। বঙ্গবন্ধু বলেছিলেন আমরা প্রধান বন্ধুত্ব চাই না আমরা মানুষের অধিকার ফিরে পেতে চাই। বঙ্গবন্ধুর যখন জন্মদিন পালন কর হয় তখন বঙ্গবন্ধু সেই দিনকে জাতীয় শিশু দিবস হিসেবে ঘোষণা করেন।

কিন্তু আমাদের সেই মহান নেতাকে ১৫ ই আগস্ট দু'জন ছাড়া স্বপরিবারে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর কন্যা দেশ নেত্রী শেখ হাসিনা আজ দেশকে বহুদূর এগিয়ে নিয়ে গেছে। এ দেশের মানুষের কথা চিন্তা করে ও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে একটি স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে উন্নয়ন কাজ চলমান রয়েছে। আপনারা সবাই শেখ হাসিনার জন্য দোয়া করবেন এবং তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের আত্মার রুহের মাগফেরাত কামনা করা হয়। 

এসময় মিজমিজি পশ্চিম পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইদুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে আরও  উপস্থিত ছিলেন, সহকারী প্রধান শিক্ষক মো:  মহিউদ্দিন ভূঁইয়া, সিনিয়র শিক্ষক মোঃ আজিজ, আব্দুল আউয়াল, শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, কৃষ্ণা রাণী সরকার প্রমুখ।