সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সহ সভাপতি হলেন নুরু

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০৩:২২, ৫ সেপ্টেম্বর ২০২১

সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সহ সভাপতি হলেন নুরু

নুরুল হক নুরু

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সহ প্রবাসী ও কল্যান বিষয়ক সম্পাদক, সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক, রূপগঞ্জ থানা বিএনপির অন্যতম নেতা নুরুল হক নুরু সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সহ সভাপতি পদ অলংকৃত করেছেন। 

১ সেপ্টেম্বর কমিটি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে এ কমিটি ২০ আগস্ট অনুমোদিত হয়। প্রবাসী বিএনপি নেতাকের ঐক্যবদ্ধ করতে এবং প্রবাসী বর্তমান সরকারকে অবৈধ সরকার হিসেবে ঘোষণা দিয়ে তার বিরুদ্ধে নেতাকর্মীদের নিয়ে জোরালো আন্দোলন গড়ে তুলতে ভূমিকা পালন করছেন নুরু।

২০১ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সহ সভাপতি পদে রাখা হয়েছে নুরুকে। তিনি এর আগে প্রবাসে ও দেশে বিএনপির বিভিন্ন কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণ করেন। বিএনপির বিভিন্ন আন্দোলন সংগ্রামে দেশে ও প্রবাসে থেকে জোরালো ভূমিকা পালন করেন তিনি। রাজপথেও তার অংশগ্রহণ ছিল সক্রিয়। তার কার্যক্রম জেলা বিএনপি ও প্রবাসে ব্যপকভাবে প্রশংসিত হয়।

কমিটি ঘোষণায় তিনি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মধ্যপ্রাচ্য বিএনপির সমন্বয়ক ও সৌদি আরব পশিমাঞ্চল বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব ও সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপির সভাপতি আ. ক. ম . রফিকুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করেছেন। 

কমিটির সভাপতি আ. ক. ম . রফিকুল ইসলাম এর আগেও ৭ বছর সফলভাবে পূর্বাঞ্চল বিএনপির দায়িত্ব পালন করেছেন একই পদে। তার দক্ষতা ও সক্রিয়তায় আবারো তাকে এ পদে রেখেছেন দলের নীতি নির্ধারনী ফোরাম।

নুরু বলেন, এ কমিটি বিগত দিনের মত আগামীতেও দলীয় সকল কার্যক্রমে অংশ নেবে। দেশে ও প্রবাসে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ও দেশকে স্বৈরাচার মুক্ত করার আন্দোলন আরো বেগবান করবে। আমরা তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছি।