মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ২ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

রূপগঞ্জে ভূমি অফিসের সামনে সংঘর্ষ, আহত ১২

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ০১:০৩, ২২ জুন ২০২২

রূপগঞ্জে ভূমি অফিসের সামনে সংঘর্ষ, আহত ১২

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সরকারি সম্পত্তি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে উপজেলার মঠেরঘাট এলাকার সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সামনে এ সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, উপজেলার মাঝিনা সুতিরপাড় এলাকায় প্রায় এক বিঘা সরকারি সম্পত্তিতে বসবাস করে আসছেন আছমা বেগমের পরিবার ও ওসমান মিয়ার পরিবারের সদস্যরা। বেশ কয়েক মাস ধরেই ওসমান মিয়ার পরিবারের সদস্যরা আছমা বেগমের পরিবারকে সরকারি সম্পত্তি থেকে উচ্ছেদের চেষ্টা চালিয়ে আসছিলেন।

সরকারি সম্পত্তির লিজ নিয়ে উভয় পক্ষ সহকারী কমিশনার (ভূমি) বরাবর আবেদন করেন। উভয় পক্ষের মতবিরোধ থাকার কারণে সহকারী কমিশনার তাঁর কার্যালয়ে মঙ্গলবার শুনানির দিন ধার্য করেন। শুানানিতে অংশ নিতে বিকেল ৩টার দিকে সহকারী কমিশনারের (ভূমি) অফিসের সামনে উভয় পক্ষ হাজির হয়। এ সময় উভয় পক্ষের লোকেরা প্রতিপক্ষের লোকজনকে গালিগালাজ শুরু করেন। তারা একে অপরের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

এক পর্যায়ে দুই পক্ষের লোকজন অফিসের প্রধান ফটকের সামনেই ধাওয়া-পাল্টা ধাওয়া, পাথর নিক্ষেপ ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় ভূমি অফিসের আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংঘর্ষে  উভয় পক্ষের মোহাম্মদ আলী, শহিদুল  ইসলাম, শাহ আলম, শাহানারা, সৌরভ, অজুফা বেগম, হারিজ মিয়া, আবুল বাশার, মতিনসহ অন্তত ১২ জন আহত হন।

স্থানীয় এলাকাবাসী ও ভূমি অফিসের কর্মচারীরা এসে উভয় পক্ষকে সরিয়ে দেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ধরনের সংবাদ জানা নেই। যেহেতু আপনাদের মাধ্যমে জেনেছি এখনই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ব্যবস্থা নিচ্ছি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম বলেন, আমি মিটিংয়ে থাকার কারণে শুনানি করতে পারিনি। তবে শুনেছি দুই পক্ষের মাঝে হাতাহাতির ঘটনা ঘটেছে।