বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৯ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

বিলুপ্ত হচ্ছে সোনারগাঁ ও আড়াইহাজার বিএনপির ৫ ইউনিট কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২১:২৯, ২ জুন ২০২৩

বিলুপ্ত হচ্ছে সোনারগাঁ ও আড়াইহাজার বিএনপির ৫ ইউনিট কমিটি

প্রতীকী ছবি

দ্রুততম সময়ে কাউন্সিলের আগেই নারায়ণগঞ্জ জেলা বিএনপির অধীনস্থ ৫ ইউনিট কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি দেয়ার কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে এ কাজ শেষের দিকে রয়েছে। 

শুক্রবার (২ জুন) জেলা বিএনপির শীর্ষ নেতাদের সাথে আলাপকালে এ তথ্য পাওয়া গেছে। জেলা বিএনপির যে ৫টি ইউনিট কমিটি বিগত কমিটির সময়ে করা হয়েছে সেগুলো কাউন্সিলর করে না করায় এসব কমিটি বিলুপ্ত করা হচ্ছে। পাশাপাশি আহবায়ক কমিটি করে কাউন্সিলের মাধ্যমে স্বল্প সময়ে এসব ইউনিটে ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

জেলা বিএনপি নেতাদের সুত্রে জানা গেছে,  জেলা বিএনপির অধীনস্থ ১০টি ইউনিট গুলো হলো- ফতুল্লা থানা, সিদ্ধিরগঞ্জ থানা, আড়াইহাজার উপজেলা, রূপগঞ্জ উপজেলা, সোনারগাঁ উপজেলা, সোনারগাঁ পৌরসভা, আড়াইহাজার পৌরসভা, গোপালদী পৌরসভা, তারাব পৌরসভা, কাঞ্চন পৌরসভা। এর মধ্যে ফতুল্লা থানা বিএনপির কমিটি পূর্ণাঙ্গ হয়নি। ১০ টি ইউনিট কমিটির মধ্যে বর্তমান জেলা বিএনপির আহবায়ক কমিটি ৫টি ইউনিট ঘোষণা করেছে যার মধ্যে ফতুল্লা পূর্ণাঙ্গ হওয়া বাকি আছে। সোনারগাঁ উপজেলা, সোনারগাঁ পৌরসভা, আড়াইহাজার উপজেলা, আড়াইহাজার পৌরসভা, গোপালদী পৌরসভার কমিটি জেলা বিএনপির বিগত আহবায়ক কমিটি ঘোষণা করে গিয়েছিল। এর মধ্যে কাউন্সিল তথ্যা ভোট ছাড়া সোনারগাঁ থানা, পৌরসভাসহ কয়েকটি কমিটি ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন দলটির নেতাকর্মীরা।

জেলা বিএনপির নেতারা জানান, সোনারগাঁয়ের দুটি কমিটি একটি ইফতার মহফিলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান যেখানে অতিথি ছিলেন সেখানে চতুরতার সাথে কাউন্সিল নাম দিয়ে করার চেষ্টা করা হয়। পরে সেখানে হাত উঁচিয়ে প্রার্থী হয়ে সমর্থন চাওয়া হয়। এতে করে হট্টগোলের সৃষ্টি হলে পরে গণমাধ্যমে কোন কাগজ না দিয়ে নেতাকর্মীদের মুখে মুখে জানিয়ে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। সেই কমিটির কাগজ কোন নেতাকর্মীদের কমিটির হবার ২ মাসেও দেয়া হয়নি। ২ মাস পরে সেই কাগজ নেতাকর্মীদের দেখানো হয়। এটিকে কাউন্সিল হিসেবে চালিয়ে দিয়ে নেতাকর্মীদের বোকা বানিয়ে এভাবে কমিটি করার অভিযোগ থাকায় এসব কমিটি বিলুপ্ত করে নতুন কমিটির সিদ্ধান্ত নিয়েছে জেলা বিএনপি। 

এদিকে চলতি মাসে জেলা বিএনপির কাউন্সিল হবার কথা রয়েছে। তবে সে কাউন্সিলের আগেই ৫ ইউনিট কমিটির বিষয়টি চূড়ান্ত করে সেগুলো সম্পন্ন করার পরিকল্পনা রয়েছে জেলার নেতাদের। এর মধ্যে ফতুল্লা থানা বিএনপির ১০১ সদস্য বিশিষ্ট কমিটিও কাউন্সিলের মাধ্যমে দ্রুততম সময়ে করার কথা রয়েছে। সব মিলিয়ে কাউন্সিলের আগেই ১০ ইউনিট বিএনপির ১০১ সদস্য বিশিষ্ট কমিটি জেলা বিএনপির প্রস্তত করবে বলে নিশ্চিত করেছে। 

এ ব্যাপারে জেলা বিএনপির শীর্ষ এক নেতা বলেন, সিদ্ধান্ত হয়েছে। এটি সময়ের সাথে সাথে বাস্তবায়ন হবে। এ কমিটিগুলো দ্রুততম সময়ে দেয়া হবে।