শনিবার, ২০ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

Advertisement
Narayanganj Post :: নারায়ণগঞ্জ পোস্ট

অটোরিকশায় চড়ে মাইকে শ্লোগান তুলে নির্বাচনের আচরণবিধি ভাঙলেন এমপি!

স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২২:০২, ৫ জুন ২০২৩

অটোরিকশায় চড়ে মাইকে শ্লোগান তুলে নির্বাচনের আচরণবিধি ভাঙলেন এমপি!

মাইকে শ্লোগান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর

নারায়ণগঞ্জের আড়াইহাজার পৌরসভা নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সুন্দর আলীর পক্ষে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন এবং মাইকে শ্লোগান দিয়েছেন। 

এ ঘটনায় বিস্ময় ও শঙ্কা প্রকাশ করেছেন অন্য প্রার্থীরা। স্থানীয় সাংদের আওয়ামী লীগ প্রার্থী পক্ষে এভাবে প্রকাশে মাইক নিয়ে শ্লোগান দেয়াকে শক্তি প্রদর্শন হিসেবে মনে করছেন স্থানীয় ভোটার ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। এ নিয়ে চলছে গোটা পৌরসভাজুড়ে ব্যাপক সমালোচনা।  

সোমবার (৫ জুন) বিকেলে আড়াইহাজার পৌরসভার ১, ২ ও ৩ নং ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সুন্দর আলীর পক্ষে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে বিশাল মিছিল করেন তিনি।

স্থানীয়রা জানায়, সোমবার বিকেল নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে ১নং ওয়ার্ডর মুকুন্দি থেকে বিশাল মিছিল নিয়ে বের হন। মিছিলের অগ্রভাগে উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, আওয়ামীলীগ নেতা রবিন্দ্র চন্দ্র, মাহবুবুর রহমান রোমান, হারুন অর রশিদসহ উপজেলা পর্যায়ে আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ ছিলেন। 

এসময় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু অটো রিকশায় মাইকে স্লোগানের নেতৃত্ব দেন। অটোতে তার সাথে বিশনন্দী ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূইয়াকে দেখা যায়। যা মুহুর্তের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে অন্তত হাজার খানেক নেতাকর্মী এ মিছিলে অংশ নেয়। এ সময় 'নৌকা, 'নৌকা' স্লোগানে মুখরিত হয়ে ওঠে ১, ২ ও ৩নং ওয়ার্ডে বেশ কয়েকটি সড়ক।

এদিকে স্বতন্ত্র প্রার্থীরা অভিযোগ করে বলেন, এবার আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি যেন সামনে না আসে সেজন্য সংসদ সদস্য অটোরিকশার ভেতরে বসে শ্লোগান দিয়ে প্রচারণা করেন। তবে এটি যেহেতু প্রকাশ হয়েছে তাই বিষয়টি দেখতে তারা ইসিকে অনুরোধ করবেন বলে জানান। 

আগামী ১২ জুন আড়াইহাজার পৌরসভার নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সুন্দর আলী দলের তিন স্বতন্ত্র প্রার্থী সাথে প্রতিদ্বন্দ্বীতা করায় পৌরসভার ভোটাররা গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের পুণরাভিত্তি ঘটার আশঙ্কা করছেন।  

স্বতন্ত্র মেয়র প্রার্থী পৌর আওয়ামীলীগের সহ সভাপতি হাবিবুর রহমান জানান, এভাবে বার বার নিয়ম ভেঙ্গে সংসদ সদস্য এক প্রার্থীর পক্ষে নামছেন তা যেন দেখেও দেখছেনা ইসি। বিষয়টি উদ্বেগের। এভাবে চলতে থাকলে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত হবার শঙ্কা আছে। 

স্বতন্ত্র প্রার্থী পৌর আওয়ামী লীগ সভাপতি মেহের আলী মোল্লা বলেন,  সাংসদের নেতৃত্বে এ মিছিলটি তিনি ভোটারদের প্রভাবিত করার মহড়া মনে করছেন। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নাকের ডগায় একের পর এক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সুন্দর আলী আচরণ বিধি লঙ্গন করলেও কোন ব্যবস্থা নিচ্ছেনা। আড়াইহাজার পৌরসভা ইতিমধ্যে বহিরাগতদের আগমনে আওয়ামী লীগ প্রার্থী পক্ষে ভোট দেয়ার জন্য নানাভাবে প্রভাব খাটানো অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। সাথে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের নানা ভয়ভীতি হুমকি-দমকি দেয়া অব্যাহত রেখেছে। এদিকে প্রশাসন পরিচয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য তার বাড়িতে সন্ধ্যার দিকে ৩০/৩৫ জনের দল তাকে হুমকি দেয় বলে গণমাধ্যমের কাছে অভিযোগ করেন।

নরসিংদী জেলা নির্বাচন অফিসার  ও আড়াইহাজার পৌরসভার রিটানিং কর্মকর্তা রবিউল আলম বলেন, তিনি বিষয়টি সম্পর্কে অবগত নন। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।